চলছে প্রতিযোগিতা 

South 24 Parganas News: আর যেতে হবে না দূরে! এবার ঘরের কাছেই হবে পড়ুয়া-খেলোয়ারদের বাছাই প্রক্রিয়া

দক্ষিণ ২৪ পরগনা: এবার দক্ষিণ ২৪ পরগনায় ছাত্র-ছাত্রীদের সুবিধার কথা ভেবে ঘরের কাছেই চলছে খেলোয়ার বাছাই পক্রিয়া। স্কুল গেমস অ্যাসোসিয়েশানের নেতৃত্বে চলছে এই বাছাই পক্রিয়া। ফলে সুবিধা হচ্ছে ছাত্র-ছাত্রীদের। এমন সিদ্ধান্তে খুশি পড়ুয়া ও তাদের পরিবারের সদস্যরা।

দক্ষিণ ২৪ পরগনা জেলা অনেক বড় জেলা হওয়ায় জেলার বিভিন্ন প্রান্তে এই বাছাই পক্রিয়া চলছে। আগে কিশোর-কিশোরীরা বড় পর্যায়ে খেলতে চাইলে একটা সময় কলকাতার মাঠের উপর নির্ভর করতে হত। সেক্ষেত্রে তাদের সময় এবং ধৈর্য্য অনেকটাই কমে যেত। তবে এবার আর কলকাতায় না আসে ঘররে কাছেই হচ্ছে বাছাই প্রক্রিয়া।

এবার বাড়ির কাছাকাছি এই সমস্ত বাছাই পক্রিয়াগুলি হওয়ায় তারা তাদের স্কিল সম্পূর্ণভাবে দেখাতে পারছে। এ নিয়ে উদ্যোক্তাদের পক্ষ থেকে দিব্যেন্দু বিশ্বাস জানিয়েছেন, “দক্ষিণ ২৪ পরগনা জেলা অনেকটাই বড় জেলা হওয়ায় জেলার বিভিন্ন প্রান্ত থেকে ছেলে তুলে আনা একসময় সমস্যা হত। তবে এখন সেই সমস্যা মিটেছে।”

আরও পড়ুনঃ Ravichandran Ashwin Retirement: কবে অবসর নেবেন তিনি? বড় ঘোষণা রবিচন্দ্রন অশ্বিনের

এ নিয়ে খুশি কৃষ্ণচন্দ্রপুর হাইস্কুলের প্রধান শিক্ষক চন্দন কুমার মাইতিও। তিনি জানিয়েছেন, তাঁর স্কুলের মাঠে এই প্রতিযোগিতার আয়োজন হওয়ায় খুশি তিনিও। জেলার বিভিন্ন প্রান্তিক এলাকায় যে প্রতিভা রয়েছে সেই প্রতিভা উঠে আসুক সেটাই চান তিনি। এরফলে জেলার ছেলেরাও বড় জায়গায় সুযোগ পাবে বলে জানিয়েছেন তিনি।

নবাব মল্লিক