রামপুরহাট হাসপাতাল

RG Kar Incident Impact: অষ্টম দিনেও আন্দোলন জারি, হাসপাতালে এসে ফিরে যাচ্ছেন রোগীরা! দেখুন ভিডিও

বীরভূম: আরজি কর কাণ্ডের বিচার চেয়ে রাজ্যজুড়ে লাগাতার আন্দোলন চলছে। আন্দোলন জারি রেখেছেন সরকারি হাসপাতালের জুনিয়ার চিকিৎসকরা’ও। আরজি করের মহিলা চিকিৎসকের মর্মান্তিক মৃত্যুর ঘটনাকে সামনে রেখে অষ্টম দিনে পড়ল রামপুরহাট মেডিকেল কলেজের চিকিৎসকদের কর্মবিরতি।

চিকিৎসকদের এই টানা কর্মবিরতির ফলে চরম বিপাকে পড়েছেন চিকিৎসা করাতে আসা রোগীরা। ইনডোরের চিকিৎসা পরিষেবা কার্যত নেই বলেই অভিযোগ রোগীদের। আউটডোর পরিষেবা আন্দোলনের চারদিন পর খুলে দেওয়া হলেও জুনিয়ার চিকিৎসকদের অবস্থান বিক্ষোভের ফলে ঠিকভাবে চিকিৎসা পরিষেবা মিলছে না বলে দাবি করছেন রোগীরা।

আর‌ও পড়ুন: ফেলে দেওয়া বীজ, রঙিন কাগজ দিয়ে কী সব বানাচ্ছে পড়ুয়ারা! জানলে চমকে উঠবেন

প্রসঙ্গত, আরজিকর কাণ্ডের প্রতিবাদে চার দিন ধরে বন্ধ করে রাখা হয়েছিল রামপুরহাট গভর্নমেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোর পরিষেবা। পঞ্চম দিন থেকে এই পরিষেবা চালু করে দেওয়া হয়। যদিও হাসপাতালের আউটডোরে পরিষেবা চালু করে দেওয়া হলেও রামপুরহাট মেডিকেল কলেজের ডাক্তারি পড়ুয়ারা কিন্তু কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন। তাঁরা জানিয়েছেন, দোষীদের শাস্তি না হওয়া পর্যন্ত তাঁরা কর্মবিরতি পালন করে যাবেন। তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যদি মনে করে তাহলে হাসপাতালের আউটডোর পরিষেবা চালু রাখতেই পারে এবং ডাক্তারি পড়ুয়াদের দাবি না মানা হলে তাঁরা কর্মবিরতি পালন করবেন।

এদিন অষ্টম দিন আন্দোলন জারি রেখেছেন জুনিয়ার চিকিৎসকরা। সকালের দিকে কিছুক্ষণ খোলা হলেও পরে বন্ধ করে দেওয়া হয় বহির্বিভাগ। যদিও রামপুরহাট হাসপাতালের এক চিকিৎসক জানান, এমন কোনও ঘটনা ঘটেনি। সকাল থেকে ঠিকভাবেই আউটডোর পরিষেবা এবং তার সঙ্গে এমারজেন্সি পরিষেবা চালু রয়েছে। যেহেতু আজকে শনিবার, সেই কারণে ধাপে ধাপে চিকিৎসা চলছে।

অন্যদিকে মল্লারপূর থেকে চিকিৎসা করাতে আসা এক রোগী জানান, সকাল থেকে আউটডোর কিছুক্ষণ চালু থাকলেও হঠাৎ টিকিট দেওয়া বন্ধ করে দেয়। পাঁচ দিন আগেও তিনি চিকিৎসা করাতে এসে এমনই সমস্যার সম্মুখীন হয়েছিলেন।

সৌভিক রায়