খুঁটি পুজো 

Durga Puja 2024: উন্নয়নের বার্তা দিয়ে রাজরাজেশ্বরী মন্দিরের আদলে দুর্গা পুজোর প্রস্তুতি জেলার এই ক্লাবের

দক্ষিণ দিনাজপুর: হাতে মাত্র আর কিছু দিন৷ আসন্ন শারদ উৎসবকে কেন্দ্র করে গঙ্গারামপুর শহরের ইয়ুথ ক্লাব কর্তৃপক্ষ খুঁটি পুজোর আয়োজন করল। হস্ত শিল্পের উপর নজর রেখে, রাজ্যের শিল্পের উন্নয়নে বার্তা দিয়ে ৫১ তম বর্ষে দুর্গা পুজোর প্যান্ডেলের মধ্য দিয়ে ফুটিয়ে তুলতে চলেছেন দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের ইয়ুথ ক্লাব।

এবছরের দুর্গা পুজোতে থিম হিসেবে শিল্পের ভাবনাকে তুলে ধরা হয়েছে। যা রাজরাজেশ্বরী মন্দিরের দেবীবরণ। জানা গেছে, শিল্প চিন্তা ভাবনাকে পুনরায় রাজ্যে ফুটিয়ে তোলার জন্যই এমন উদ্যোগ নেওয়া হয়েছে। রাজরাজেশ্বরী মন্দিরের দেবীবরণ থিম তুলে ধরা হবে। রাজ্যে আসুক শিল্প হোক কর্মসংস্থানের সুযোগ।

আরও পড়ুন:সামান্য গোবিন্দভোগ চাল দিয়ে অপূর্ব মোচার ঘণ্ট! সহজ রেসিপিতে বানিয়ে বাহবা পান নিমেষে

এই দাবিকে সামনে রেখেই একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে রাজ্যের ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী বিপ্লব মিত্রের হাত ধরেই প্যান্ডেল তৈরির কাজে সূচনা করা হয়। এছাড়াও পুজোতে প্যান্ডেল,প্রতিমা,আলোকসজ্জা থেকে বিভিন্ন ধরনের অনুষ্ঠানে থাকবে বলে জানিয়েছেন ক্লাব কর্তৃপক্ষ। জেলার ঐতিহ্যবাহী ও বিগ বাজেট পুজোগুলোর মধ্যে অন্যতম হল গঙ্গারামপুর শহরের ইয়ুথ ক্লাবের দুর্গাপুজো। স্বাভাবিকভাবেই তোড়জোড় শুরু হয়ে গিয়েছে ক্লাবের মাঠ প্রাঙ্গনে।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

সুস্মিতা গোস্বামী