বন্যার জলে নেমে প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ

RG Kar Case: বন‍্যা কবলিত গোটা এলাকা! তবুও এক বুক জলে নেমে আরজি করের ঘটনার প্রতিবাদ!

মালদহ: বন্যায় বিধ্বস্ত মালদহের ভূতনিচরের মানুষ। একদিকে নিজেদের জীবনযাপন নিয়ে চরম সমস্যায় পড়েছেন ভূতনিবাসী। চারিদিকে জল আর জল, কোথাও একটু থাকার মত জায়গা নেই। এলাকার বাসিন্দারা আশ্রয় নিয়েছেন উঁচু বাঁধের উপর। স্বাভাবিক জীবনযাপন প্রায় স্তব্ধ। এমন পরিস্থিতিতে ভূতনিবাসী নিজেদের বাঁচার জন্য আন্দোলন লড়াই করছেন। নিজেদের অভাব অভিযোগ থাকার পরেও এবার আরজিকর কাণ্ডে আন্দোলনে সামিল হলেন ভূতনির বন্যাকবলিত এলাকার যুবকেরা। কোথাও জায়গা নেই, বন্যার জলে সমস্ত এলাকায় জলমগ্ন।

আরও পড়ুনঃ হাতির মৃত্যুর পরেই বড় সিদ্ধান্ত…! হুলাপার্টির সদস্যদের আরও প্রশিক্ষণের ব্যবস্থা করবে বন দফতর 

ভূতনির একদল যুবক তাই বন্যার জল নেমে প্ল্যাকার্ড হাতে আরজিকর হাসপাতালে জুনিয়র চিকিৎসক খুনের ঘটনার প্রতিবাদ জানিয়ে আন্দোলনের শামিল হলেন। এক বুক জলে নেমে প্ল্যাকার্ড হাতে প্রতীকি আন্দোলনের শামিল হন বেশ কয়েকজন যুবক। আন্দোলনকারী বুলবুল আহমেদ বলেন, ‘আমাদের ভূতনি বন্যা কবলিত বর্তমানে। চারিদিকে বন্যার জল ঢুকেছে। এমন পরিস্থিতিতে আমরাও আরজিকরের ঘটনার দোষীদের শাস্তি চাই। সেই দাবিতেই জলে নেমে আমাদের আন্দোলন।’

গোটা রাজ্য জুড়ে আন্দোলনের ঝড় উঠেছে। এই ঘটনার দোষীদের শাস্তি চাই ভুতনিবাসীও। চারদিকে বন্যার জল থাকায় তেমনভাবে আন্দোলনের সামিল হতে পারছেন না এই এলাকার বাসিন্দারা। তারাও যে এমন নৃশংস ঘটনার দোষীদের শাস্তি চাই তারাও যে এই আন্দোলনের শরিক তা বোঝাতে এদিন ভুতনীর একদল যুবক জলে নেমে আন্দোলন করেন। দোষীদের শাস্তির দাবিতে স্লোগান দেন জলে নেমে। ভূতনির বাসিন্দারাও চাইছেন আরজিকর কাণ্ডে দ্রুত দোষীদের সনাক্ত করে শাস্তি হোক। পাশাপাশি বন্যা কবলিত এলাকায় যেন কোনরকম দুর্নীতি না হয় সে নিয়েও আন্দোলন করেন জলে নেমে। বন্যা পরিস্থিতিতে ও বন্যা পরবর্তী সময়ে যে সমস্ত কাজ হবে ভুতনি এলাকায় তা যেন সঠিকভাবে হয়। সেই দাবিও জানান এই আন্দোলনের মধ্যে।

হরষিত সিংহ