ছোটন ঘোষ মনুর তৈরি নারী সুরক্ষা কবচ।

Woman Self Defence: ছুঁলেই ৬০০ ভোল্টের শক! কাছে ঘেঁষলেই বিরাট বিপদ! মেয়েদের সুরক্ষায় বিরাট পদক্ষেপ

দুর্গাপুর: আরজি কর কাণ্ডের পর থেকে নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে সমাজের সব অংশ থেকে। এই ঘটনার পর নারী নিরাপত্তায় বাড়তি সতর্কতা নিচ্ছে প্রশাসন। পুলিশের উদ্যোগে তৈরি হচ্ছে নারী সুরক্ষার বিশেষ টিম। কিন্তু দুর্গাপুরের এক যুবক তৈরি করে ফেললেন নতুন একটি ডিভাইস। যার মাধ্যমে মেয়েরা এবার নিজের সুরক্ষা নিজেই দিতে পারবেন।

দুর্গাপুরের ছোটন ঘোষ মনু। তিনি তৈরি করে ফেলেছেন নারী সুরক্ষা কবচ। এই কবজ সঙ্গে থাকলে সহজে কাছে আসার সাহস করবে না কেউ। যদি কেউ খারাপ উদ্দেশ্য নিয়ে কাছে আসে, তাকে এই ডিভাইস ৬০০ ভোল্টের নিশ্চিত ঝটকা দেবে। ফলে এই ডিভাইস ব্যবহারের মাধ্যমে রাস্তাঘাটে মেয়েরা আরও নিরাপদ থাকতে পারবেন। আবার এই ডিভাইসটি বহন করতেও কোনও সমস্যা নেই।

আরও পড়ুনঃ বৃষ্টি পড়তেই ইলিশের বন্যা! ১০০ টাকারও কমে মিলছে প্রতি পিস! শনিবার কোন সাইজের মাছের কত দাম হবে?

ছোটন জানিয়েছেন, ছোট্ট এই ডিভাইসটি যে কোনও জ্যাকেটের মধ্যে ইনস্টল করা যাবে। এই ডিভাইসটির সঙ্গে যুক্ত থাকবে ছোট্ট একটি পাওয়ার ব্যাঙ্ক। বিপদে পড়লে অন করতে হবে পাওয়ার ব্যাঙ্কের সুইচ। তারপর যদি কেউ খারাপ উদ্দেশ্য নিয়ে কাছে আসে, তাহলে তাকে এই ডিভাইস দেবে ৬০০ ভোল্টেজের ঝটকা।

সম্পূর্ণ ডিভাইসটি জ্যাকেটে ইনস্টল না করেও পাওয়া যাবে সুরক্ষা। পাওয়ার ব্যাঙ্কের সঙ্গে মেইন ডিভাইসটি কানেক্ট করে এটিকে শক গান হিসেবে ব্যবহার করা যাবে। ছোটন বলছেন, আরজি কর কাণ্ডের পর মেয়েদের নিরাপত্তা নিয়ে অনেকেই চিন্তিত। তাই নারী সুরক্ষায় এই ডিভাইস তৈরি করেছেন। একইসঙ্গে তাঁর আবেদন, যদি সরকারি বা কোনও সংস্থার পক্ষ থেকে তিনি সাহায্য পান, তাহলে এই ডিভাইসটি তিনি আরও উন্নত করতে পারবেন, যা কাজে লাগবে নারী নিরাপত্তায়।

নয়ন ঘোষ