খুব তাড়াতাড়ি WhatsApp-এ আসছে এই নতুন ফিচার! এখনই জেনে নিন

খুব তাড়াতাড়ি WhatsApp-এ আসছে এই নতুন ফিচার! এখনই জেনে নিন

WhatsApp সর্বদা তার তাৎক্ষণিক মেসেজিং প্ল্যাটফর্মে নতুন বৈশিষ্ট্য যুক্ত করে এবং সামগ্রিক ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার জন্য কঠোর প্রচেষ্টা করে। এখন, এটি ‘চ্যাট থিম’ নামক একটি থিম বৈশিষ্ট্যে কাজ করছে, যা WhatsApp ব্যবহারকারীদের চ্যাট বাবলের রঙ কাস্টমাইজ করতে সক্ষম করবে।

এই নতুন বৈশিষ্ট্যের সঙ্গে, টেক জায়ান্টের লক্ষ্য ব্যবহারকারীদের তাদের ভিজ্যুয়াল ইন্টারফেসের উপর আরও বেশি নিয়ন্ত্রণের অনুমতি দিয়ে, তাদের চ্যাট বাবলের জন্য পছন্দের রঙ বেছে নেওয়ার অনুমতি দিয়ে মেসেজিং অভিজ্ঞতা উন্নত করা।

যদিও এই বৈশিষ্ট্যটি এখনও iOS-এর জন্য WhatsApp বিটাতে বিকাশের অধীনে রয়েছে, এটি Google Play Store থেকে Android ২.২৪.১৭.১৯ আপডেটের জন্য সর্বশেষ WhatsApp বিটাতে আবিষ্কৃত হয়েছে – WABetaInfo-এর একটি প্রতিবেদন অনুসারে।

আরও পড়ুন: কলে ভাল করে শুনতে পান না, স্মার্টফোনের স্পিকার ঠিকমতো কাজ করে না? সহজ টিপস্ মেনে সারিয়ে ফেলুন

WABetaInfo X হ্যান্ডলে (আগের টুইটার) একটি স্ক্রিনশট শেয়ার করেছে, যা দেখায় যে WhatsApp চ্যাট থিম সেটিংসে একটি নতুন বিভাগ পরীক্ষা করছে। এই কাস্টমাইজেশন বিকল্পের মাধ্যমে, ব্যবহারকারীরা তাদের চ্যাট বাবল এবং ডিফল্ট চ্যাট থিমের জন্য ওয়ালপেপারের জন্য বিভিন্ন রঙের পরিসর থেকে একটি নতুন রঙ সিলেক্ট করতে সক্ষম হবে। এটি লক্ষ্যণীয় যে এই নতুন WhatsApp বৈশিষ্ট্যটি ভবিষ্যতের আপডেটে প্রকাশের জন্য নির্ধারিত হয়েছে।

যেহেতু এটি একটি ডিফল্ট চ্যাট থিম, এই বৈশিষ্ট্যটি আমাদের সমস্ত কথোপকথনে স্বয়ংক্রিয়ভাবে কাজ করার জন্য সেট করা হবে- ইনস্টাগ্রাম এবং Facebook মেসেঞ্জার-সহ অন্যান্য মেটা-মালিকানাধীন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে দেখা ডিফল্ট থিম এবং চ্যাট বাবলের মতো৷ একবার একটি রঙ নির্বাচন করা হলে, এটি স্বয়ংক্রিয়ভাবে ডিফল্ট চ্যাট থিম হিসাবে সেট হয়ে যাবে।

আরও পড়ুন: ঐশ্বর্যর সঙ্গে এ কী করতেন সলমন! শেষে পরিচালককে দিতে হয় বকা? এতে কী ভাঙে সম্পর্ক

সেই অনুযায়ী ওয়ালপেপার এবং বাবলের রঙ উভয়ই সামঞ্জস্যপূর্ণ হবে। ব্যবহারকারীদের তাদের পছন্দের থিম নির্বাচন করার ক্ষমতা প্রদান করে, WhatsApp ব্যবহারকারীদের তাদের ব্যক্তিগত পছন্দ অনুসারে তাদের মেসেজিং অভিজ্ঞতাকে উপযোগী করার অনুমতি দেবে এবং এটিকে আরও আকর্ষক করে তুলবে।

WABetaInfo উল্লেখ করেছে যে, ডিফল্ট চ্যাট থিম কাস্টমাইজ করা শুধুমাত্র ব্যবহারকারীর ইন্টারফেসকে প্রভাবিত করবে এবং এটি অন্যদের জন্য চেহারা পরিবর্তন করবে না। এটি নিশ্চিত করে যে এই কাস্টমাইজেশনটি ব্যক্তিগত থাকে এবং তাদের মেসেজিং অভিজ্ঞতাকে প্রভাবিত করে না।

ইতিমধ্যেই, WhatsApp বেশ কিছু নতুন বৈশিষ্ট্য, একটি পরিমার্জিত ইন্টারফেস এবং আসন্ন আপডেটে সবুজ থেকে নীল রঙে যাচাইকরণ টিক চিহ্নের রঙে উল্লেখযোগ্য পরিবর্তন আনছে। ভেরিফিকেশন টিক মার্কের পরিবর্তন হল WhatsApp, ফেসবুক এবং ইনস্টাগ্রাম সহ এর প্ল্যাটফর্ম জুড়ে ভিজ্যুয়াল আইডেন্টিটি সামঞ্জস্য করার জন্য মেটা-এর বৃহত্তর কৌশলের অংশ।

আরও পড়ুন: বলুন তো কোন প্রাণী চোখ বন্ধ করেও দিব‍্যি সব দেখতে পায়? নামটা খুব চেনা, চার পায়ে হাঁটে, ৯৯% লোকজনই ভুল উত্তর দিয়েছেন

এই রূপান্তরটি বাস্তবায়নের পর, WhatsApp-এর ব্যবসায়িক অ্যাকাউন্টগুলিতে নীল টিক চিহ্ন থাকবে৷ এই আপডেটের লক্ষ্য হল সমস্ত মেটা-মালিকানাধীন প্ল্যাটফর্ম জুড়ে একটি একীভূত চেহারা এবং অনুভূতি তৈরি করা। যাতে WhatsApp ব্যবহারকারীরা যে অ্যাপ ব্যবহার করছেন তা নির্বিশেষে যাচাই করা ব্যবসাগুলিকে সনাক্ত করা সহজ করে তোলে।