ইনসেটে কালিপদ সরেন

Death Due to Thunderstrike: বয়স মাত্র ২৭, করাল বাজের দাপট প্রাণ কেড়ে নিল মাঠে চাষ করতে থাকা এই ব্যক্তির

পশ্চিম মেদিনীপুর: ভোটে দাঁড়িয়ে তিনি প্রতিজ্ঞা নিয়েছিলেন এলাকার মানুষের জন্য উন্নয়ন করবেন। সেই উন্নয়নের ব্যানারও ভোটের আগে বিভিন্ন জায়গায় লাগানো হয়েছিল। ভোট মিটেছে বছর দেড়েক হয়েছে, তবে যে প্রতিজ্ঞা তিনি নিয়েছিলেন তা সম্পূর্ণ করতে পারলেন না, বজ্রাঘাতে মৃত্যু হয়ে না ফেরার দেশে পাড়ি দিলেন এক পঞ্চায়েত সদস্য। শোকের ছায়া পরিবারে। শোকের পরিবেশ তৃণমূলেও। মাত্র ২৭ বছর বয়সে থমকে গেল তার যাত্রাপথ।

নিজের জমিতে চাষ করতে গিয়ে মর্মান্তিক মৃত্যু হল তার। তার মৃত্যুতে শোকস্তব্ধ অন্যান্য রাজনৈতিক দলও। শুক্রবার সকাল থেকে ঘন কালো মেঘে ঢাকে জেলার আকাশ। বেলা বাড়তে বিভিন্ন জায়গায় শুরু হয় দফায় দফায় বৃষ্টি। শুধু তাই নয় মুহুর্মুহু পড়ছিল বাজ। তখনই নিজের জমিতে চাষের কাজ করছিলেন কালিপদ সরেন(২৭) নামে ওই যুবক। তখনই বজ্রাঘাতে মৃত্যু হয় তার। তাকে উদ্ধার করে বেলদা গ্রামীণ হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করে। ঘটনা পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়ি ব্লকের করাট এলাকায়।

আরও পড়ুন – Purulia News : নিজেরাই বানাচ্ছেন সাঁকো, নৌকাও চালান এলাকারই যুবকরা, কোথায় ঘটে এই ঘটনা

তৃণমূলের কেশিয়াড়ি ব্লকের সভাপতি অশোক রাউত বলেন, অত্যন্ত মর্মান্তিক ও বেদনাদায়ক ঘটনা। পরিবারের কাছে শোকবার্তা ছাড়া আমাদের কিছু দেওয়ার নেই। পরিবারের পাশে তৃণমূল কংগ্রেস সব দিন থাকবে। তবে কালিপদ সরেনের যে স্বপ্ন দেখেছিল মানুষের উন্নয়নের, সে কাজ করবে তৃণমূল।

প্রসঙ্গত, কেশিয়াড়ি ব্লকের গগনেশ্বর পঞ্চায়েতের করাট বুথে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন কালিপদ সরেন। বিরোধীদের হারিয়ে জয় পান তিনি। তবে ২৭ বছর বয়সে নিভে গেল জীবনদীপ। যে আশা এবং মানুষের সমর্থন নিয়ে নিজেকে উন্নয়নের কাজে সঁপেছিলেন, সে আশা কার্যত আশাই রইল। তরুণ তরতাজা পঞ্চায়েত সদস্যের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ব্লক জুড়ে। পুলিশ মৃতদেহ সংগ্রহ করেছে শনিবার ময়নাতদন্ত হবে।

Ranjan Chanda