বিপজ্জনক জাতীয় সড়ক

Rain Update: চরম বিপজ্জনক! রাস্তাতেই লুকিয়ে মরণফাঁদ, প্রাণ হাতে নিয়েই যা চলছে…, দেখলে শিউরে উঠবেন

হাওড়া: সার্ভিস রোড না নদী! বর্ষায় বিপজ্জনক জাতীয় সড়কে প্রাণ হাতে নিয়ে ‌যাতায়াত, সমস্যায় পথ চলতি মানুষ! একটু বৃষ্টিতেই জল থই থই নাজেহাল অবস্থা মানুষের। কয়েক বছরে সমস্যা আর বেড়ে চলেছে বলেই অভিযোগ স্থানীয় মানুষের।

ভারী বৃষ্টি হলে জল পৌঁছে যায় জাতীয় সড়কে। এই সমস্যা হাওড়ার পাঁচলা ধামিসা মোড় ১৬ নম্বর জাতীয় সড়কে। রাস্তার উপর প্রায় হাঁটু সমান জমা জল। ঠিকমত অনুসরণ করা যায় না রাস্তা, এর ফলে বেড়েছে দুর্ঘটনার আশঙ্কা।

আরও পড়ুন-   বিরাট ক্ষতিকর…! ‘তেলাপিয়া’ মাছ-ই ডেকে আনছে ভয়ঙ্কর বিপদ, যা বলছেন গবেষকরা, শুনলে আঁতকে উঠবেন

বৃষ্টির দিনে নানা কারণে সড়ক দুর্ঘটনার আশঙ্কা প্রবল হয়। সেই দিক থেকে জল জমার ফলে বিপদের আশঙ্কা বাড়াচ্ছে এলাকায়। ফলে চিন্তা বেড়েছে মানুষের। স্থানীয় মানুষের কথায় জানা যায়, এই সমস্যা দীর্ঘদিনের। একটু ভারী বৃষ্টি হলেই সমস্যায় পড়তে হয় পথ চলতি মানুষ। প্রতিদিন অসংখ্য সাইকেল বাইক থেকে বিভিন্ন যানবাহন যাতায়াত করে। জলমগ্ন রাস্তার উপর বড় যানবাহন যাতায়াত করলে জলের ঢেউয়ে সাইকেল বাইক আরোহীরা দুর্ঘটনার কবলে পড়েন।

আরও পড়ুন-    বলুন তো, স্ত্রী-রা কি রাখি পড়াতে পারেন স্বামীকে? ৯৯ শতাংশই ‘এই’ ভুলটা করেন, আপনিও কি তাই করছেন? আজই শুধরে নিন…

বিস্তীর্ণ এলাকার মানুষ এই সার্ভিস রোড ব্যবহার করি জাতীয় সড়কে ওঠে। গত প্রায় চার বছর আরও সমস্যা বেড়েছে। এখানে প্রাণহানির মত ঘটনা ঘটেছে বলেও স্থানীয়দের অভিযোগ। এ বিষয়ে ১৬ নম্বর জাতীয় সড়ক কর্তৃপক্ষের অফিসে একাধিকবার লিখিত অভিযোগ জানালেও মেলেনি সুরাহা। কবে এই জল জমা সমস্যা থেকে মুক্তি মিলবে সেই দিকে তাকিয়ে সাধারণ মানুষ।

রাকেশ মাইতি