পাইলটের চোখে পড়ল লেজার লাইট! আকাশপথে ভয়াবহ বিপদের ঝুঁকি সামলাল বিমান

Laser Light In Airport: পাইলটের চোখে পড়ল লেজার লাইট! আকাশপথে ভয়াবহ বিপদের ঝুঁকি সামলাল বিমান

ফের লেজার লাইটের দাপটে বিভ্রান্তি পাইলটের। কলকাতা বিমানবন্দর সংলগ্ন এলাকাগুলিতে লেজার লাইট ব্যবহারের ওপর কড়া নির্দেশিকা ছিল বিধাননগর কমিশনারেটের। কিন্তু সমান্তরালভাবে উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন লেজার লাইটের ওপর সেই ভাবে নিষেধাজ্ঞা জারি না করায় নতুন করে বিপত্তি। মধ্যমগ্রামের দিকে লেজার লাইটের ব্যবহারে ককপিটে থাকা পাইলটের দিক বিভ্রান্তির ঘটনা ঘটল গতকাল রাতে।

আরও পড়ুন- বাস থেকে নামিয়ে পরিচয়পত্র দেখেই গুলি! একে একে মৃত্যু ২৩ যাত্রীর! ভয়াবহ কাণ্ড

রবিবার রাতে চেন্নাই থেকে কলকাতাগামী ইন্ডিগো 6E606 কলকাতা বিমানবন্দর থেকে ৬ নটিক্যাল মাইল দূরে অবস্থান করছিল। মধ্যমগ্রামের দিকে সেই সময় ককপিটে পড়ল লেজার লাইটের তীক্ষ্ণ রশ্মি। তাতেই সমস্যায় পড়েন পাইলট। বিভ্রান্তি তৈরি হয় চোখে। যদিও তিনি সামলে নেন। ঝুঁকি নিয়েই ১৭৯ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রুকে নিয়ে কলকাতা বিমানবন্দরে সুরক্ষার সঙ্গে অবতরণ করে বিমানটি।

আরও পড়ুন- একবার রাঁধলেই খেতে পারবেন সারা বছর! কোন সবজি, বলুন দেখি!

সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ সমস্ত বিষয় জানিয়ে বিমানবন্দর ব্যবস্থাপককে সতর্ক করেন। কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ এন এস সিবিআই থানায় বিষয়টি লিখিত আকারে জানালে সংশ্লিষ্ট এলাকার থানা মধ্যমগ্রাম থানাকে সেই অভিযোগ পাঠানো হয়। দ্রুততার সঙ্গে পদক্ষেপ নেওয়ার আবেদন জানানো হয়েছে এমনটাই সংশ্লিষ্ট বিমান সংস্থা সূত্রে খবর।