ঘটছে দুর্ঘটনা 

Road Condition: পথের মাঝেই ডোবা! রাস্তার ভয়ানক অবস্থা বজবজে, উল্টে যাচ্ছে টোটো-বাইক, ঘটছে বিপত্তি

দক্ষিণ ২৪ পরগনা: কয়েকদিনের বৃষ্টিতে বেহাল দশা রাস্তার। বজবজ ট্রাঙ্ক রোড মহেশতলা থানার কাছেই রাস্তার উপরে রয়েছে বড় বড় গর্ত, জমেছে জল। কখনও মোটরসাইকেল আবার কখনও টোটো উল্টে ঘটছে দুর্ঘটনা। যার ফলে সেই রাস্তা দিয়ে চলাফেরা করতে গিয়ে সমস্যায় পড়ছেন গাড়ি চালক থেকে স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন: প্রবল বৃষ্টির কারণে হুহু করে জল ছাড়ছে ফারাক্কা ব্যারেজ, প্লাবনের আশঙ্কা জেলায় জেলায়

এই রাস্তা দিয়েই সমস্ত পণ্য আসে। এমন বেহাল অবস্থার প্রভাব পড়ছে ব্যবসাতেও। ওই রাস্তায় ঢুকলেই দেখা যাবে বেশ কয়েকটি জায়গায় উঠে গিয়েছে পিচ। বড় বড় গর্তের ফলে সামান্য বৃষ্টিতে জল জমে ছোটখাটো ডোবায় পরিণত হয়েছে বেশ কয়েকটি জায়গা। যাত্রী কিংবা পণ্য সমেত ঝুঁকি নিয়েই চলছে যান চলাচল। এমনকি যাত্রীবাহী টোটোর চাকা ভেঙে যাওয়ার অভিযোগ সামনে এসেছে। আতঙ্ক নিয়ে বাধ্য হয়ে চলাফেরা করছেন স্থানীয় বাসিন্দারা। অনেকে আবার এই রাস্তা এড়িয়ে ঘুরপথে যাতায়াত করছেন। সকলেই রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন।

এ প্রসঙ্গে এক টোটো চালক বলেন, ”রাস্তাটি অনেকদিন ধরেই বেহাল। গাড়ি চালাতে খুব কষ্ট হয়। গর্তের মধ্যে চাকা ঢুকে গিয়ে টোটো উলটে যাওয়ার ঘটনা সামনে এসেছে। যার ফলে অনেকে এই রাস্তা এড়িয়ে চলছেন। প্রতিদিন ওই রাস্তা দিয়ে যাত্রীবাহী বাস চলাচল করে। গুরুত্বপূর্ণ রাস্তার এমন দশায় ক্ষোভ বাড়ছে এলাকায়। এই রাস্তার উপর নির্ভর করে অনেকের সংসার চলে। ছোট, বড় সবধরনের গাড়ি প্রতিদিন এই রাস্তায় এসে আটকে যায়। সামনে পুজো। পণ্য আসা শুরু হয়েছে। কিন্তু রাস্তার এই হালের জন্য কোনও গাড়ি ঢুকতে চাইছে না। এলেও দ্বিগুণ ভাড়া দিতে হচ্ছে।” পুজোর আগে রাস্তাটি মেরামত করা হোক বলে তাঁর দাবি।

সুমন সাহা