বিশ্বমঞ্চে যোগ্যতা অর্জন করেও দুশ্চিন্তায় কুশল

Commonwealth Karate Championship: অর্থের অভাবে দেশকে চ্যাম্পিয়ন করার স্বপ্ন অধরা থেকে যাবে কুশলের?

হাওড়া: অর্থাভাবে কমনওয়েলথ ক্যারাটেতে অংশগ্রহণ অনিশ্চিত কুশলের। হাতে আর মাত্র কয়েক মাস, ব্যয় লক্ষাধিক টাকা। কোথা থেকে জোগাড় হবে সেই অর্থ এখন তা মূল চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আদৌ কি সেই টাকা যোগাড় করে প্রতিযোগিতার মঞ্চে উপস্থিত হতে পারবেন হাওড়ার কুশল ঘোষ?

আরও পড়ুন: কিশোরীদের হাত ধরে তাইকোন্ডে বড় সাফল্য মালদহে

ছেলের প্রতিভা যাতে পূর্ণ বিকাশ পায় তার জন্য এতদিন প্রায় সর্বস্ব দিয়ে চেষ্টা চালিয়েছে পরিবার। কিন্তু আর পেরেও তাঁরা। প্রতিভা থাকা সত্বেও অর্থের অভাবে কমনওয়েলথ ক্যারাটের মত বড় মঞ্চে আমার স্বপ্ন আদৌ পূরণ হবে কিনা সেই অনিশ্চয়তায় ভুগছেন কুশল। তবে এখনই হাল ছাড়তে রাজি নন। চেষ্টা করছেন যাতে সব বাধা পেরিয়ে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে চলা কমনওয়েল ক্যারাটে চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে দেশকে সেরা করতে পারেন।

গত প্রায় ৮ বছর রাজ্য, জাতীয় ও আন্তর্জাতিক স্তরের ক্যারাটে প্রতিযোগিতায় একাধিক সাফল্য পেয়েছেন কুশল। বিশ্ব মঞ্চে প্রতিদ্বন্দ্বিতা করে দেশের হয়ে একাধিক স্বর্ণ পদক জয় করেছে হাওড়া কোলড়া’র কুশল ঘোষ। দিন আনি দিন খাওয়া পরিবারে বিদেশে খেলতে যেতে কখনও মায়ের গয়না বন্ধক রেখে অর্থ ধার নিতে হয়েছে। কিন্তু এখন আর সেই উপায়টাও নেই। দক্ষিণ আফ্রিকার কমনওয়েলথ ক্যারাটে চ্যাম্পিয়নশিপে অংশ নিতে হলে কয়েক লক্ষ টাকা লাগবে। কুশলের আশা শেষ মুহূর্তে হলেও কেউ এগিয়ে এসে তাঁকে সাহায্য করবেন।

রাকেশ মাইতি