ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা

Manik Saha: ত্রাণের জন্য আর্থিক অনুদান উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশ, কৃতজ্ঞতা জ্ঞাপন মানিক সাহার

ত্রিপুরাঃ ত্রিপুরার বন্যা দুর্গত মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা। রাজ্যের বন্যা দুর্গত জনসাধারণের জন্য আর্থিক অনুদান প্রদান করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী ড. মোহন যাদব। সামাজিক যোগাযোগ মাধ্যমে মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা জানিয়েছেন, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী ড. মোহন যাদব ত্রিপুরায় বন্যা দুর্গতদের ত্রাণের জন্য ২০ কোটি টাকা অনুদান দিয়েছেন। এর পাশাপাশি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও আর্থিক সহায়তা হিসেবে ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন। এইজন্য ত্রিপুরাবাসীর পক্ষ থেকে দুই রাজ্যের মুখ্যমন্ত্রী এবং উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশ সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন মুখ্যমন্ত্রী ডাঃ সাহা।

আরও পড়ুনঃ সোশ‍্যাল মিডিয়াতে CBI-কে তুলোধনা অভিষেকের! বেঁধে দিলেন তদন্তের সময়সীমা!

সেই সঙ্গে বিভিন্ন সামাজিক সংস্থা, ক্লাব, সংগঠন, চিকিৎসক-সহ সমাজের বিভিন্ন পেশার মানুষ বন্যা ত্রাণে তাঁদের সাধ্যমতো সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। সুরক্ষা মেডিক্যাল এজেন্সি ৫০,০০০ টাকা, শান্তিপাড়ার ঐকতান যুব সংস্থা ৫১,০০০ টাকা, লিটল স্টার মিউজিক্যাল ব্যান্ড ৫,০০০ টাকা এবং ট্রান্সসেন্ট ডেন্টাল ল্যাবরেটরি ১,০০,০০০ টাকা আর্থিক অনুদান প্রদান করেছে। বিধায়ক সুশান্ত দেব, প্রত্যাশা সামাজিক সংস্থা এবং আগরতলা প্রসূতি ও গাইনোকোলজিকাল সোসাইটি বন্যায় বিপন্ন মানুষের জন্য সহায়তার হাত নিয়ে এগিয়ে এসেছেন।

আরও পড়ুনঃ বন্যা দুর্গতদের উদ্ধারে নেমে মৃত্যু চিরঞ্জিতের, পরিবারের পাশে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা

এছাড়াও প্রত্যয় সামাজিক সংস্থা – ৫,০০০ টাকা, ত্রিপুরা ফুটবল এসোসিয়েশন – ৫০,০০০ টাকা, SSR সিনেমা প্রাইভেট লিমিটেড-রুপসী সিনেমা- ২,০০,০০০ টাকা, হোটেল সোনার তরী- ৩,০০,০০০ টাকা, শিবজ্যোতি চক্রবর্তী -১০,০০০ টাকা, রামকৃষ্ণ ক্লাব -১০,০০০ টাকা এবং ত্রিপুরা যাদব মহাসভা- ৫১০০০ টাকা বন্যা দুর্গতদের জন্য আর্থিক সহায়তা প্রদান করেছে। মুখ্যমন্ত্রী সকল দাতাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

রাজ্যে সাম্প্রতিক বন্যায় দুর্গত মানুষকে সহায়তার জন্য পাশে রয়েছে সরকার। প্রবল বন্যায় ক্ষতিগ্রস্ত ও বিপন্ন মানুষকে সাহায্য ও ত্রাণ কার্যে ব্যাপক গতি আনতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ২ কোটি টাকা ব্যয় করা হবে। সোমবার এই ঘোষণা করেছেন রাজ্য সরকারের প্রধান তথা মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় এই খবর দেন মুখ্যমন্ত্রী ডাঃ সাহা। তিনি জানান, রাজ্যের বিভিন্ন জায়গায় বন্যা দুর্গত মানুষ ও ক্ষতিগ্রস্তদের সাহায্য ও ত্রাণ কার্যের জন্য মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিল থেকে ২ কোটি টাকা ব্যয় করা হবে। এর পাশাপাশি ইতিমধ্যে মুখ্যমন্ত্রী ডাঃ সাহা নিজের বেতন থেকে এক মাসের বেতনও ত্রাণ কাজে দান করেছেন। দুর্গত মানুষের সহায়তার জন্য মানবিক মুখ নিয়ে এগিয়ে আসছেন সমাজের বিভিন্ন পেশার সুশীল নাগরিকগণও।