ভাদুল সেতু

Bankura News: জলের তলায় সেতু! বন্ধ রুজি, নিরুপায় গ্রামবাসীরা

বাঁকুড়া : একনাগাড়ে বৃষ্টি বাঁকুড়া জেলা জুড়ে! জলের তলায় একে একে ডুবে যাচ্ছে সেতুর পর সেতু। তবে বছরের পর বছর একই বিষয় ঘটে আসছে বাঁকুড়ার একটি মহা গুরুত্বপূর্ণ সেতুতে। সেতু তৈরির পর প্রায় তিনবার করা হয়েছে সেতু মেরামত। শেষবার মেরামত হয় চার বছর আগে। তখন থেকেই হাঁটাচলার অযোগ্য হয়ে পড়ে রয়েছে বাঁকুড়া শহর সংলগ্ন ভাদুল সেতু।

তারই মধ্যে দুদিন ব্যাপী টানা বৃষ্টি অব্যাহত বাঁকুড়ায়। আর সেই বৃষ্টির কারণেই দারকেশ্বর নদ যেন ফুঁসছে। জলস্তর বেড়ে যাওয়ার কারণে ডুবে গেছে একাধিক সেতু। পারাপার বন্ধ হয়ে গেছে মীনাপুর সেতু ও ভাদুল সেতুতে। এক নাগাড়ে বৃষ্টিতে ফুঁসছে বাঁকুড়ার নদীগুলি।ইতিমধ্যেই দারকেশ্বর নদের জলস্তর বৃদ্ধি পাওয়ায় জলের তলায় চলে গেছে একাধিক সেতু। বাঁকুড়া শহর লাগোয়া গুরুত্বপূর্ণ দুই সেতু ভাদুল ও মীনাপুর ইতিমধ্যেই চলে গেছে জলের তলায়।

আরও পড়ুন : অবশেষে মুকুটমণিপুর থেকে ছাড়া হল জল, ব্যারেজ থেকে হুড়মুড়িয়ে বেরোচ্ছে তুমুল স্রোত, এবার কী হবে

ফলতই ওই দুটি সেতু দিয়ে পারাপার একপ্রকার বন্ধ হয়ে গেছে। ভাদুল সেতু বন্ধ হয়ে যাওয়ায় মহা সমস্যায় পড়েছেন সোনাতপল, বালিয়াড়া, সুরপানগর, মালাতোড় সহ বহু গ্রাম। ভাদুলে বসবাসকারী এক ব্যক্তি চোখে আঙুল দিয়ে বলে দিলেন তাদের সমস্যার কথা।তিনি জানান সেতুর জল কম থাকলেও ব্যবহারের অযোগ্য।

আরও পড়ুন : এক মুহূর্তে শেষ তরতাজা প্রাণ! মাঠে যাওয়াই কাল হল, আর ফেরা হল না বাড়িতে...

পাথরের স্ল্যাব গুলি নড়বড় করতে থাকে। যদিও এই সেতু দূরত্ব কমিয়ে দেয় প্রায় ছয় কিলোমিটার মত। বর্ষার কারণে রেললাইন হয়ে পারাপার করছে সাধারণ মানুষ। যার জেরে জীবনের ঝুঁকি নিতে হচ্ছে তাদেরকে। বাচ্চাদের স্কুল থেকে শুরু করে ,হাসপাতাল কিংবা যেকোনও ইমারজেন্সি হোক না কেন! মানুষকে ছুটে আসতে হয় বাঁকুড়া শহরে। সেই পথ এখন বন্ধ।

আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F 

কষ্ট পাচ্ছেন রোগীরা, কষ্ট পাচ্ছেন অন্তঃসত্ত্বা মহিলারা। কবে ঠিক হবে এই সেতু, তাই নিয়ে থেকে যাচ্ছে প্রশ্ন।

নীলাঞ্জন ব্যানার্জী