মমতার কালীঘাটের বাড়ির পাহারায় বিশাল পুলিশবাহিনী! বন্ধ রাস্তা, আক্রমণের উপায় নেই

Nabanna Abhijan Rally: মমতার কালীঘাটের বাড়ির পাহারায় বিশাল পুলিশবাহিনী! বন্ধ রাস্তা, আক্রমণের উপায় নেই

কলকাতা: অরাজনৈতিক ছাত্র সংগঠন ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’-এর ডাকে মঙ্গলবার  ‘নবান্ন অভিযান’।  সেই উপলক্ষে নবান্নের আশেপাশে পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে। সেই সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়ির সামনেও বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়েছে। এই মুহূর্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনের রাস্তা হাজরা রোড পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। বন্ধ করে দেওয়া হল কালীঘাট ব্রিজও।

টান টান নিরাপত্তা শহর জুড়ে। কলকাতা-হাওড়া চত্বরে পুলিশি ব্যবস্থায় তুমুল তৎপরতা। বিশেষত নবান্ন ও সংলগ্ন এলাকায় শুরু হয়েছে কড়া নজরদারি। দ্বিতীয় হুগলি সেতু থেকে নবান্ন আসার পথেই পুলিশ দেখছে সচিত্র পরিচয় পত্র। নবান্ন ঢুকতে গেলে মঙ্গলবার দেখাতে হচ্ছে আই কার্ড। নবান্নের সামনে ও নবান্ন সংলগ্ন এলাকায় পুলিশি নিরাপত্তা বলয়। মোতায়েন রয়েছে র‍্যাফ ও কমব্যাট ফোর্স।

আরও পড়ুন- টানা ১৪ দিন চিনি না খেলে কী হয় শরীরে? জানলে অবাক হবেন, ‘এইগুলো’ করবেন আপনিও

হাওড়া-কলকাতার বিভিন্ন প্রান্ত থেকে মিছিলের সম্ভাবনা রয়েছে। সেই কারণে কলকাতা ও হাওড়ার বেশ কিছু রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হয়েছে। রয়েছে কঠোর বিধিনিষেধ।

লালবাজার ট্রাফিক সূত্র জানাচ্ছে, সোমবার রাত আটটা থেকে শালিমার, খিদিরপুর, এফসিআই-সহ এমারজেন্সি সার্ভিস ছাড়া সব লরি নো-এন্ট্রি। আন্দুল রোডের আলমপুর, কোনা রোডের নিবড়া থেকে গাড়ি ঘুরিয়ে দেওয়া হয়েছে নিবেদিতা সেতুর দিকে।

আরও পড়ুন- ছাড়তে হবে না প্রিয় লুচি! শুধু ময়দা মাখার সময় মেশান এই জিনিস…ওজন কমবে হুহু করে

নবান্ন এলাকায় ৫০০ বেশি সাদা পোষাকের পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই এলাকায় বাড়িতে বাড়িতেও থাকছে নজরদারি। অযাচিত ব্যক্তি প্রবেশ আটকানো হবে। জিজ্ঞাসাবাদ করা হবে মনে হলে। নবান্ন ও আশেপাশে ১৬৩ ধারা জারি রয়েছে। নতুন গাড়ি ওই এলাকায় ঢুকতে দেওয়া হবে না। বৈধ কারণ দেখাতে পারলে তবেই প্রবেশের অনুমতি। আন্দুল রোড ও কোনা রোডে যে বাস চলাচল করবে মঙ্গলবার সেখানেও সাদা পোষাকের পুলিশ মোতায়েন করা হয়েছে।