বিজেপির ডাকা বুধবারের ১২ ঘণ্টা বাংলা বনধ কোনওভাবেই মানা হবে না। স্পষ্ট জানিয়ে দিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

Alapan Bandyopadhyay on BJP Bandh: বনধ হবে না রাজ্যে, বাংলাকে সচল রাখতে হবে! সাফ জানালেন আলাপন

কলকাতা: বনধ হবে না! সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়। আগামিকাল, বুধবার ১২ ঘণ্টার বাংলা বনধের ডাক দিয়েছিল বিজেপি৷ এ দিন নবান্ন অভিযানের পর এই ঘোষণা করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার৷ বনধকে সর্বাত্মক করার আহবান জানিয়েছেন তিনি৷ যদিও সেই আহ্বান নস্যাৎ করে আলাপন জানালেন, সরকার এই বন্ধ মানবে না। আগামিকাল সারা রাজ্যে জনজীবন স্বাভাবিক থাকবে বলেই ঘোষণা আলাপনের।

আরও পড়ুন- মমতার কালীঘাটের বাড়ির পাহারায় বিশাল পুলিশবাহিনী! বন্ধ রাস্তা, আক্রমণের উপায় নেই

বুধবার সকাল ৬টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত বাংলা বনধের ডাক দিয়েছে বিজেপি৷ নবান্ন অভিযানে সাধারণ মানুষের উপর পুলিশের লাঠিচার্জ এবং বলপ্রয়োগের প্রতিবাদে এই বনধ। যদিও নবান্নের তরফে আলাপন জানান, সরকারি কর্মীদের আগামিকাল অফিসে আসতেই হবে। দোকানপাটও থাকবে খোলা। তাঁর কথায়, “সরকার নিরাপত্তা, আইনানুগ ব্যবস্থা করবে। ক্ষতি হলে সরকার সেদিকটাও দেখবে।”

আজ মঙ্গলবার যেমন নেট পরীক্ষা ছিল, আগামিকালও সকাল ৯টা থেকে ১২টা ও দুপুর ৩টে থেকে ৬টা দুটি ধাপে ইউজিসি নেট পরীক্ষা আছে। ইকোনমিকস সহ একাধিক বিষয়ের পরীক্ষা রয়েছে বুধবার। এ নিয়েও চিন্তা প্রকাশ করেন আলাপন।

আরও পড়ুন- ফিমেল ওয়ার্ডে শুয়ে-বসে আড্ডা পুরুষদের! নিরাপত্তা কোথায়? আতঙ্কে মহিলা রোগীরা

আলাপন বলেন, “আজ সারাদিন ধরে রাজ্যে দফায় দফায় অশান্তির চেষ্টা হয়েছে। রাজ্য সরকারের তরফে ছাত্রদের প্রতি সহমর্মিতা আছে। সিবিআই-এর কাছে তদন্ত ভার আছে। কিন্তু আজ মহানগরকে ও কাল বাংলাকে স্তব্ধ করার যে চেষ্টা, তা অসমর্থন যোগ্য।” এর পরই তিনি জানিয়ে দেন, পশ্চিমবঙ্গ সরকার জানাচ্ছে যে আগামিকাল বনধ মানা হবে না।

আলাপন আরও বলেন, “সকলকে অনুরোধ বনধ মেনে নেবেন না। বনধ তথা আন্দোলনের নামে সাধারণ মানুষের জনজীবন স্তব্ধ করা বেআইনি। রাজ্য সরকারের সব দফতর খোলা থাকবে। কারও কোনও ক্ষতি হলে সরকার দেখবে। প্রাইভেট বাস-সহ সবার প্রতি অনুরোধ থাকবে। বাংলাকে সচল রাখতে হবে। পুলিশ আজ যথা সাধ্য শান্ত থাকছে। কাল জনজীবন স্বাভাবিক থাকবে।”