মাটির নিচে কাঁঠাল

Bangla News: সাংঘাতিক কাণ্ড! মাটি খুঁড়তেই এটা কী বেরিয়ে এল…! থিকথিক করছে মানুষের ভিড়, কারণ জানলে চমকে যাবেন

উত্তর ২৪ পরগনা:  মান কচু কাটতে গিয়েই মাটির তলা থেকে বৃদ্ধ পেলেন এই জিনিস! দেখে রীতিমতো চক্ষু চড়ক গাছ সকলের। এমন ঘটনার কথা এলাকার কেউ আগে না শুনলেও, এদিন যেন চাক্ষুষ করলেন এমনই এক ঘটনা। আমাদের চারপাশে বহু জায়গায় বিভিন্ন ধরনের গাছ তার সঙ্গে আগাছা গজিয়ে উঠতে দেখা যায়। এদিন নিজের বাড়ির সীমানার মধ্যে তেমনই জঙ্গল ঘেরা বাগানে কচু কাটতে গিয়েছিলেন বনগাঁর চাপাবেড়িয়া এলাকার বৃদ্ধ হারাধন ঘোষ। মাটি খুঁড়ে কচু তুলতে গিয়েই মাটির তলা থেকে উঠল আস্ত প্রায় ৮ কেজি ওজনের এক বিরল কাঁঠাল। যা দেখে রীতিমতো অবাক সকলের।

এমন কাঁঠালের কথা ছড়িয়ে পড়তেই এলাকার নানা প্রান্ত থেকে লোকজন ভিড় জমাচ্ছেন তা দেখতে। বৃদ্ধ হারাধন ঘোষ জানান, বাড়ির পাশে ফাঁকা জায়গা থাকায় সেখানে কচু ও পেঁপে গাছ লাগিয়েছিলেন। ওই স্থানে আগে থেকেই ছিল কিছু আম কাঁঠাল গাছও। বর্ষার জল পড়ে ঘন জঙ্গল হয়ে গিয়েছে ওই এলাকায়।

আরওপড়ুন- এবার ঘূর্ণিঝড় ‘আসনা’! ফুঁসছে আরব সাগর, শুক্রবারই বিরাট ‘খেলা শুরু’…! বড়সড় আশঙ্কা, কী হবে বাংলায়?

এদিন সেই বাগানেই মান কচু তুলতে যান তিনি। কচু গাছ কেটে মান কচু তোলার সময়, হঠাৎই নজরে আসে মাটির উপর লালচে রংয়ের উল্টো সরার মত কিছু একটা। যা দেখে কৌতুহলবশত সেই জায়গার মাটি খুঁড়তেই রীতিমতো অবাক হয়ে যান বাড়ির মালিক। দেখেন মাটির নিচে হয়েছে আস্ত একটি কাঁঠাল। প্রায় ৮ কেজি ২০০ গ্রাম ওজনের সেই কাঁঠাল এরপর কেটে তোলেন উপরে।

আরও পড়ুন-    বিরাট ক্ষতিকর…! ‘তেলাপিয়া’ মাছ-ই ডেকে আনছে ভয়ঙ্কর বিপদ, যা বলছেন গবেষকরা, শুনলে আঁতকে উঠবেন

এই কথা এলাকায় চাউর হতেই রীতিমতো ভিড় জমে মাটির তলার কাঁঠাল দেখতে। এলাকাবাসীরাও এমন ঘটনা আগে কখনও দেখেননি বলেও জানান। গাছের উপরে কাঁঠাল দেখতে অভ্যস্ত হলেও, এমন মাটির নিচে কাঁঠাল দেখে সকলেই অবাক। যদিও জানা যায়, মাটির নিচে থাকা গাছের শিকড়ের থেকেই হয়েছে এই কাঁঠালটি। সাধারণত দেখতে পাওয়া কাঁঠালের থেকে এর রংও অনেকটাই আলাদা। গ্রামে এখন এই কাঁঠাল দেখতেই জমছে ভিড়।

Rudra Narayan Roy