প্রিন্সিপাল অফিসের সামনে জুনিয়র চিকিৎসকদের বিক্ষোভ

RG Kar Protest: আরজি করের চেস্ট বিভাগের ‘সেই’ প্রধান, এবার পড়লেন বড় ফ্যাসাদে! মালদহে যা ঘটল…

মালদহ: আরজি কর হাসপাতালের চেস্ট বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অরুণাভ দত্ত চৌধুরীকে ঘিরে বিক্ষোভ জুনিয়র চিকিৎসকদের। বৃহস্পতিবার তিনি মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে যোগদান করতে আসেন। বিষয়টি জানতে পেরেই জুনিয়র চিকিৎসকেরা ছুটে আসেন মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রশাসনিক ভবনে। অধ্যক্ষের ঘরে ছিলেন চিকিৎসক অরুণাভ দত্ত চৌধুরী।

বাইরে জুনিয়র চিকিৎসকেরা বিক্ষোভ শুরু করেন। পরে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে আলোচনায় বসেন মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের‌ কর্তারা। বিকেল পর্যন্ত কোন সুরাহা হয়নি বলেই খবর চিকিৎসক অরুণাভ দত্ত চৌধুরী যোগদানও করতে পারেননি কাজে। গত সপ্তাহেই স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে আরজিকর হাসপাতালের চেস্ট বিভাগের বিভাগীয় প্রধান অরুণাভ দত্ত চৌধুরীকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে বদলির নির্দেশ জারি করা হয়।

আরও পড়ুন: আরজি কর আবহেই দুর্গাপুরে ঘটে গিয়েছে ভয়ঙ্কর ঘটনা, ছুটে গেলেন মীনাক্ষী! নিশানায় সেই পুলিশ, কী এমন ঘটল?

নির্দেশিকা জারি হতেই মালদহ মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকেরা বিরোধিতা শুরু করেন। তিনি যেন মালদহ মেডিক্যালে যোগদান না করেন তার প্রতিবাদ শুরু হয়। এদিন সকালেই মালদহ মেডিক্যালে যোগদান করতে আসেন আরজিকরের প্রাক্তন ওই চিকিৎসক। আর তিনি আসতেই শুরু হয় জুনিয়র চিকিৎসকদের বিক্ষোভ। অবশেষে জুনিয়র চিকিৎসকদের নিয়ে বৈঠকে বসেন মালদহ মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ও হাসপাতাল সুপার।‌ বিকেল পর্যন্ত এ সমস্যার কোনও সমাধান হয়নি।

জুনিয়র চিকিৎসকদের একটাই দাবি, আরজি করের অভিযুক্ত চিকিৎসককে তাঁরা মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে কোনও মতেই যোগদান করার পক্ষে নয়। এই বিষয়ে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায় বলেন, ”স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে একটি নির্দেশিকা পেয়েছি। চিকিৎসক অরুনাভ দত্ত চৌধুরীর মেডিক্যাল কলেজে যোগদান করার কথা। তাই তিনিও হাসপাতালে যোগদান করতে এসেছেন। বিষয়টি নিয়ে আলোচনা করা হবে জুনিয়র চিকিৎসকদের সঙ্গে। সমস্যা সমাধানের চেষ্টা করা হবে।”

—- হরষিত সিংহ