মমতাকে বেনজির আক্রমণ শুভেন্দুর

Suvendu Adhikari Attacks Mamata Banerjee: শাহপুত্রের পাল্টা অজিত-বাবুন, মমতার ‘অভিনন্দন’ বার্তার বদলে শুভেন্দুর ‘শুভেচ্ছা’বার্তা ভাইরাল!

কলকাতা: জয় শাহের আইসিসি চেয়ারম্যান হওয়া নিয়ে বৃহস্পতিবারই ট্যুইট করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলের সর্বকনিষ্ঠ আইসিসি চেয়ারম্যান হিসেবে ইতিহাস গড়া নিয়ে ‘খোঁচা’ মেরে শুভেচ্ছা জানান মমতা। আর সেই খোঁচার পাল্টা হিসেবে এক্স হ্যান্ডেলে লিখলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

অমিত শাহপুত্র ক্রিকেট প্রশাসনে জায়গা পাওয়ায় আগেও একাধিকবার স্বরাষ্ট্রমন্ত্রীকে বিঁধেছেন মমতা বন্দোপাধ্য়ায়। কোন ভিত্তিতে ক্রিকেট প্রশাসক হিসাবে এত বড় পদে ক্ষমতাসীন হয়েছেন জয় শাহ, সেই নিয়ে তুলেছেন প্রশ্ন। এবার মমতাকে তাঁর ভাইদের নাম উল্লেখ করে বিঁধে পাল্টা বার্তা দিলেন শুভেন্দু।

আরও পড়ুন: ছোট্ট শরীরজুড়ে কাটা দাগ, বিপাশার মেয়ের জন্মের ৩ দিন পর জানা যায় মারাত্মক রোগের কথা! তারপর?

তিনি লিখেছেন, ‘বাংলার ব্যর্থ মুখ্যমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং স্বাস্থ্যমন্ত্রীকে অভিনন্দন। আপনার ভাইয়েরা রাজনীতিবদ হননি, পরিবর্তে হয়েছেন- অজিত বন্দ্যোপাধ্যায় (ষষ্ঠী), আইএফএ (বাংলার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা) সভাপতি। বাবুন বন্দ্যোপাধ্যায় (স্বপন), বাংলা অলিম্পিক্স অ্যাসোসিয়েশন সভাপতি, মোহনবাগান ফুটবল ক্লাবের মাঠ সচিব, পশ্চিমবঙ্গ হকি অ্যাসোসিয়েশনের সভাপতি, পশ্চিমবঙ্গ রাজ্য টেবিল টেনিস অ্যাসোসিয়েশনের সভাপতি, পশ্চিমবঙ্গ কবাড্ডি অ্যাসোসিয়েশনের সভাপতি, পশ্চিমবঙ্গ অ্যামাচার বক্সিং অ্যাসোসিয়েশনের সভাপতি। ক্রীড়া প্রশাসনের শীর্ষ স্তরের এই পোস্টগুলি পাওয়ার আকাঙ্খা অনেক রাজনীতিবিদেরই থাকে। আপনার ভাইয়েরা নিঃসন্দেহে ভীষণ শক্তিশালী হয়ে উঠেছে এবং তাদের এই সাফল্যে আমি আপনাকে অভিনন্দন জানাতে চাই। কুর্নিশ।’

আরও পড়ুন: আরজি করে কী কালচার চলত আমি জানি, কিন্তু এখন থেকে একটা জিনিস চলবে: সুপার ডক্টর সপ্তর্ষি চট্টোপাধ্যায়

২৯ অগস্ট এক পোস্ট করে জয় শাহের নাম না নিয়েই মমতা লিখেছিলেন, ‘আপনার ছেলে রাজনীতিবিদ হয়নি। কিন্তু তার থেকেও আরও গুরুত্বপূর্ণ পদে বসেছে। অভিনন্দন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আপনার পুত্র রাজনীতিবিদ না হলেও আইসিসির চেয়ারম্যান হয়েছেন। এই পদটি অধিকাংশ রাজনৈতিক পদের থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। আপনার পুত্র সত্যিই অত্যন্ত শক্তিশালী হয়েছেন। ওঁর এই সাফল্যের জন্য আপনাকে অভিনন্দন।’

ভেঙ্কটেশ্বর লাহিড়ী