US Open 2024: অঘটনের ইউএস ওপেন! আলকারাজের পর বিদায় নিলেন জোকোভিচও

ইউএস ওপেনে একের পর এক অঘটন। বিদায় নিলেন চ্যাম্পিয়নশিপের অন্যতম প্রধান দুই দাবিদার। শুক্রবার স্ট্রেট সেটে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছিলেন কার্লোস আলকারাজ। এবার তৃতীয় রাউন্ডে আরও এক নক্ষত্র পতন। অ্যালেক্সি পপিরিনের কাছে এবারের ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন নোভাক জোকোভিচ।

অনেক আশা নিয়ে ইউএস ওপেনে নেমেছিলেন জোকোভিচ। সামনে ছিল ২৫টি গ্র্যান্ডস্ল্যান জয়ের মাইলস্টোন স্পর্শ করার হাতছানি। একইসঙ্গে সুযোগ ছিল কেরিয়ারের ১০০ খেতাব জয়ের। প্রথম দুটি রাউন্ডে জিতলেও তৃতীয় রাউন্ডে একেবারেই চেনা ছন্দে পাওয়া যায়নি জোকারকে। ১৪টি ডাবল ফল্ট করে নিজের কবর নিজেই খোড়েন সার্বিয়ান তারকা।

এদিন অস্ট্রেলিয়ার অ্যালেক্সি পপিরিনের বিরুদ্ধে প্রথম দুই সেটে সেভাবে লড়াই দিতে পারেননি জোকোভিচ। প্রথম দুটি সেট হেরে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল ২৪টি গ্র্যান্ডস্ল্যাম জয়ের মালিকের। তৃতীয় সেটে ঘুড়ে দাঁড়িয়ে জেতে জোকোভিচ। কিন্তু শেষ রক্ষা হয়নি। চতুর্থ সেট ফের জিতে ম্যাচ পকেটে পুরে নেন অজি টেনিস তারকা।

আরও পড়ুনঃ IPL 2025 Mega Auction: কবে আইপিএল ২০২৫-এর মেগা নিলাম? কোথায় বসবে আসর? সামনে এল বড় আপডেট

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ান ওপেন এবং উইম্বলডনে নোভাক জোকোভিচের বিরুদ্ধে হেরে গিয়েছিলেন অ্যালেক্সি পপিরিন। ইউএস ওপেনে জোকারকে হারিয়ে মধুর প্রতিশোদ নিলেন পপিরিন। অপরদিকে, ২০১৭ সালের পর এই প্রথন কোনও বছরে একটি গ্র্যান্ডস্ল্যান জেতা হল না জোকোভিচের। যদিও অলিম্পিক্সে গোল্ড জিতেছেন সার্বিয়ান তারকা।