তল্লাশি করতেই সেই দু’জনের থেকে উদ্ধার হয় দু’ কিলো সোনা এবং নগদ পাঁচ লক্ষ টাকা। সেই দুই যুবককে এরপর টাকা এবং সোনা উৎস সম্পর্কে প্রশ্ন করা হলে তাঁরা সদুত্তর দিতে পারেননি।

Indian railways: দুর্ঘটনার আতঙ্ক মুছে এগোতে চায় উত্তরপূর্ব সীমান্ত রেল, রানিং স্টাফদের সঙ্গে কথা জেনারের ম্যানেজারের

নিউ জলপাইগুড়ি: নিউ জলপাইগুড়িতে ট্রেন রানিং স্টাফদের সাথে মতবিনিময় করলেন উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার। উত্তরপূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার চেতন কুমার শ্রীবাস্তব কাটিহার ডিভিশনের অধীনে নিউ জলপাইগুড়িতে বিভিন্ন শ্রেণির ফিল্ড আধিকারিকদের সাথে কথা বলেন, যারা সুরক্ষিত ট্রেন পরিচালনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মত বিনিময়ের সময় জেনারেল ম্যানেজারের সঙ্গে ছিলেন কাটিহারের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার সুরেন্দ্র কুমার-সহ হেড কোয়ার্টার এবং ডিভিশনের আধিকারিকরা। জেনারেল ম্যানেজার তাঁর বক্তব্যে রেলওয়ের সমস্ত আধিকারিককে সতর্ক থাকতে এবং যে কোনও মূল্যে সুরক্ষা নিশ্চিত করতে বলেন। মত বিনিময়ের সময় বিভিন্ন পরামর্শও প্রদান করেন যেখানে লোকো ইন্সপেক্টর, ট্রাফিক ইন্সপেক্টর ইত্যাদির মতো ফিল্ড সুপারভাইজাররা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: জুনিয়র ডাক্তারদের কর্মবিরতিতে ব্যাপক প্রভাব, এক ধাক্কায় কমল রোগীর ভর্তির পরিমাণ এবং অস্ত্রোপচারের সংখ্যা

জেনারেল ম্যানেজার নিউ জলপাইগুড়ি রেলওয়ে স্টেশনের আপগ্রেডেড রানিং রুমও পরিদর্শন করেন, এই কক্ষটি বিশ্রাম এবং মনোরঞ্জনের জন্য চালক ও গার্ড-সহ ট্রেন পরিচালন কর্মীরা ব্যবহার করেন। রানিং রুমটি লোকো পাইলট, সহকারী লোকো পাইলট নিজেদের ঘরের মতো করে ব্যবহার করেন। জেনারেল ম্যানেজার রানিং রুমের পরিকাঠামো এবং সুযোগ-সুবিধা পরীক্ষা করেন। সেই সঙ্গে লোকো পাইলটদের সঙ্গেও কথাবার্তা বলেন।

আরও পড়ুন: রাজ্য সরকারি কর্মীদের জন্য সুখবর, এবার মানসিক স্বাস্থ্যজনিত খরচও দেবে সরকার

জেনারেল ম্যানেজার একাধিক বিষয় নিশ্চিত করার পরামর্শ দিয়েছেন, তাদের যথাযথ বিশ্রাম এবং খাবারের ব্যবস্থা, যাতে তাদের পরবর্তী ডিউটি ​​শিফটে তারা সতর্ক থাকে। তিনি স্টেশনগুলির বিভিন্ন রেল আধিকারিকদের সঙ্গেও কথা বলেন এবং বিভিন্ন বিষয় জানতে চান।