কুন্দন জুয়েলারি

North Dinajpur News: তাক লাগান সাবেক কালের রানির গয়নায়! পুজোর ফ্যশানে এবার বাজিমাত এই সাজে…কত দাম?

উত্তর দিনাজপুর: রাজা মহারাজাদের কুন্দন জুয়েলারির এবার বাজিমাত ফ্যশানে। পুজো আসতেই মাস কয়েক আগে থেকেই শুরু হয়ে যায় প্রস্তুতি। পুজোর সমাগমে নজরকাড়া তো মুখের কথা নয়! প্রত্যেকেই তাই পুজোতে নিজেকে নতুন ভাবে সাজাতে ট্রেণ্ডিং ফ্যাশনে জোর দিয়ে থাকেন।

পুজোর সময় সুন্দর পোশাক পরলেই তো হল না, তার সঙ্গে চাই মানানসই গয়না। সোনার গয়না পরার চল এখন আর নেই বললেই চলে। আট থেকে আশি— এখন প্রত্যেকেই ঝুঁকছেন জাঙ্ক গয়নার দিকে। পুজোর ফ্যাশনে তাই প্রতিবারই ট্রেন্ডিংয়ে থাকে নিত্য নতুন জুয়েলারির কালেকশন।

আরও পড়ুন- চশমা পরার দিন শেষ! পুজোর সময়েই আসছে নতুন আই ড্রপ, কারা কিনতে পারবেন?

বর্তমান সময় দাঁড়িয়ে প্রত্যেকেই নিজেকে আধুনিকতা এবং ঐতিহ্যের সংমিশ্রণে একটি ট্রেন্ডি লুক দিতে চান। তাই যুগ যুগ ধরে প্রচলিত ফ্যাশন নতুন প্রজন্মের কাছে বেশ ট্রেন্ডি ও আকর্ষণীয়। তাই এবারের পুজোতেট্রেন্ডিংয়ে রয়েছে রাজা মহারাজাদের আমলে ব্যবহৃত কুন্দন জুয়েলারি।

রত্ন পাথর দিয়ে তৈরি এই কুন্দন জুয়েলারি যদিও অরিজিনাল ভাবলে ভুল করবেন। অরিজিনাল কুন্দন না হলেও এগুলো দেখতে হুবহু কুন্দন জুয়েলারির মতোই। যেগুলো পেয়ে যাবেন ৫০ টাকা থেকে ৫০০ টাকা দামের মধ্যেই।

আরও পড়ুন- বিল পাসেই কি ধরা পড়বে ধর্ষক? কতটা সুরক্ষিত হল মেয়েরা? জানুন ‘অপরাজিতা’ ইতিবৃত্ত

মোগল আমলে রাজস্থানের রাজ দরবারে ভীষণ প্রচলিত ছিল এই কুন্দনের জুয়েলারি। সেই সময় নববধূর ঐতিহ্যবাহী সাজ সজ্জার একটি অবিচ্ছেদ্য অংশ ছিল এই কুন্দনের গয়না। হালি ফ্যাশনে তাই এবারে বাজিমাত করেছে পুরোনো ট্র্যাডিশনাল কুন্দন জুয়েলারি সেট।

এই গয়নাগুলোর দাম সাধ্যের মধ্যে, তাই পুজোর ভিড়ে হারিয়ে ফেলারও ভয় ও থাকে না। গয়নাগুলো শাড়ি, লেহেঙ্গা কিংবা চুড়িদারের সঙ্গে আধুনিক এবং ক্লাসিক একটি লুক দেয়। পুজোর ফ্যাশনে তাই এবার বাজিমাত করছে রাজা মহারাজাদের আমলের রত্ন পাথর দিয়ে নির্মিত কুন্দন জুয়েলারি।

পিয়া গুপ্তা