প্রতিকী ছবি

Alipurduar News: হু হু করে ডেঙ্গি আক্রান্তের সংখ‍্যা বাড়ছে এই জেলায়! আক্রান্ত প্রায় ৩০০…

আলিপুরদুয়ার: জেলায় নতুন করে চোখ রাঙাচ্ছে ডেঙ্গি।সাত দিনে ডেঙ্গি আক্রান্ত ৩৯ জন। ডেঙ্গির আক্রমণ লাফিয়ে বেড়ে চলায় উদ্বিগ্ন স্বাস্থ্য দফতর।

আলিপুরদুয়ার জেলায় বর্তমানে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ২৬১। এই সংখ্যা ৩০০-র ঘরে যেতে বেশি সময় লাগবে না বলে আশঙ্কা। সবথেকে বেশি ডেঙ্গি আক্রান্তের হদিশ মিলেছে কালচিনি ব্লকে বর্তমানে কালচিনি ব্লকে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ১১৪ জন। অন্যদিকে আলিপুরদুয়ার ২ ব্লকে বেড়ে চলেছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত ৫০ জন ডেঙ্গিতে আক্রান্ত।জেলা স্বাস্থ্য বিভাগের তরফে জানা গিয়েছে গতবছরের তুলনায় এবছরের ছবিটা ভয়াবহ। এবছর বর্ষা আসার পূর্বেই ডেঙ্গি ভয়াবহ রূপ নিতে শুরু করেছিল আলিপুরদুয়ার জেলায়। বিশেষ করে জেলার মধ্যে কালচিনি ব্লকে ডেঙ্গি ভয়াবহ রূপ নিয়েছে।

আরও পড়ুন: চুরি যাচ্ছিল একের পর এক মোটরবাইক, পুলিশি অভিযানে বড় চক্রের হদিস

বর্তমানে জেলাজুড়ে মাঝেমধ্যে বৃষ্টি হচ্ছে আর তীব্র গরম রয়েছে। স্বাস্থ্য কর্মীরা জানান,  এই পরিবেশ ডেঙ্গি বিস্তারের পক্ষে অনুকূল।ডেঙ্গি যাতে বিস্তার লাভ করতে না পারে তার জন্য ইতিমধ্যে একাধিক উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানাচ্ছেন স্বাস্থ্য আধিকারিকেরা। বিভিন্ন এলাকায় বাসিন্দাদের থেকে রক্তের নমুনা সংগ্ৰহ করা হচ্ছে, এছাড়া সচেতনতা চালানো হচ্ছে।