থানার সামনে পরিবারের সদস্যরা

RG Kar Protest: মেয়েদের রাত দখল রাতেই হাসপাতাল-থানা ছুটে বেড়ালেন আক্রান্ত মহিলা! মেলেনি কোনও সাহায‍্য

দক্ষিণ ২৪ পরগনা: অভয়ার সুবিচারের দাবিতে রাজ্যের বিভিন্ন প্রান্তে রাত দখল কর্মসূচিতে নেমেছিল এলাকার মানুষজনেরা। কার্যত জনজীবন স্তব্ধ করে দিয়েছিল এলাকার মানুষজনেরা। কোচবিহার থেকে কাকদ্বীপ সমস্ত জায়গায় মানুষ গতকাল রাতে রাস্তায় নেমেছিল অভয়ার জন্য। এবার সেই রাত দখল কর্মসূচিতেই একের পর এক হাসপাতাল ঘুরে ঘুরে হয়রানি শিকার হল এক নিগ্রিহীত নারীর পরিবার। রাত দখলের সমস্যায় পড়ে এক হাসপাতাল থেকে আর এক হাসপাতালে ছুটে বেড়ালেন অসুস্থ মহিলাকে নিয়ে। ঘটনা দক্ষিণ ২৪ পরগনার বকুলতলা থানা এলাকায় ।

আরও পড়ুনঃ এবার যখন ইচ্ছে…সস্তায় পাতে ইলিশ-চিংড়ি! পুজোর আগেই রাজ্য সরকারের নতুন উদ্যোগ

বছর পঞ্চাশের ওই মহিলাকে মঙ্গলবার রাতে এলাকারই এক বছর ত্রিশের যুবক শারীরিক নিগ্রহ করে বলে অভিযোগ। বুধবার সন্ধ্যায় অসুস্থবোধ করায় স্থানীয় নিমপিঠ গ্রামীণ হাসপাতালে যান মহিলা। সেখানে শারীরিক পরীক্ষার নামে দীর্ঘক্ষণ রাখা হয় মহিলাকে। পরে মহকুমা হাসপাতালে পাঠানো হয়। রাত বারোটার পর সেখানে আসেন মহিলা। এদিকে খবর পেয়ে এলাকার লোকজন থানায় জড়ো হন। অভিযোগ, এফ আই আর করতে গড়িমসি করে পুলিশ। পরে অনেক রাতে অভিযোগ নেওয়া হয়। এ বিষয়ে এলাকাবাসী জানান, গতকাল যখন ওই ভদ্রমহিলা ব্যাংক থেকে টাকা তুলে নিয়ে বাড়ি ফিরছিল সেই সময় রাস্তার পাশে কয়েকজন দুষ্কৃতী আড্ডা মারছিল সেই সময়ে তাকে ঘিরে ধরে এবং শারীরিক নিগ্রহ করার চেষ্টা করে।

আরও পড়ুনঃ প্রতিবাদ মিছিলেই শ্লীলতাহানি! সাহায‍্য করল না পুলিশই, রাগে ফেটে পড়ল জনজোয়ার

মহিলার পরিবার থানায় যেতে প্রথমে থানার পুলিশ গড়িমসি করছিল এই ঘটনাকে চাপা দেওয়ার জন্য। এই পরিবার ক্ষোভ উগড়ে দিয়ে জানান, মহিলাদের নিরাপত্তা এই রাজ্যে তলানিতে গিয়ে ঠেকেছে। আমরা চাই পুলিশ এই ঘটনা দ্রুত তদন্ত করুক এবং অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দিক।

সুমন সাহা