অভয়া ক্লিনিক 

Malda Abhaya Clinic: বিনামূল্যে মিলছে ওষুধ ও চিকিৎসা পরিষেবা, জনসাধারণের জন্য চালু হল ‘অভয়া ক্লিনিক’

মালদহ: আন্দোলনে চিকিৎসকদের পাশে দাঁড়িয়েছে রাজ্যের সাধারণ মানুষ। চিকিৎসকদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছেন সমাজের প্রতিটি শ্রেণীর মানুষ। তাই চিকিৎসকেরা নিজেদের নৈতিকতার দিক থেকে সাধারণ মানুষের পাশে দাঁড়াচ্ছেন।

মেডিক্যাল কলেজে কর্মবিরতি রেখে আন্দোলন করছেন জুনিয়র চিকিৎসকেরা। কিন্তু সাধারণ মানুষকে চিকিৎসা পরিষেবা দিতে এবার গ্রামে গ্রামে পৌঁছে যাচ্ছেন জুনিয়ন চিকিৎসকেরা। চালু করা হয়েছে অভয়া ক্লিনিক। জুনিয়র চিকিৎসক মনীষা দাস বলেন, সাধারণ মানুষ আমাদের আন্দোলনে পাশে থেকেছে। আন্দোলন চালিয়ে গিয়েছে। তাই আমরাও সাধারণ মানুষকে পরিষেবা দিতে এই উদ্যোগ নিয়েছি। অভয়া ক্লিনিকে রোগীদের চিকিৎসা ও ওষুধ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন-   অ্যাকাউন্টে ছিল না ১০০ টাকাও, দিতে পারতেন না স্কুলের ফি, আজ তিনি কোটি কোটি টাকার মালিক, দাঁপিয়ে বেড়াচ্ছেন বলিউডে, বলুন তো কে?

মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের রেসিডেন্ট ডাক্তার অ্যাসোসিয়েশনের ও ওয়েস্ট বেঙ্গল জুনিয়ার ডাক্তার ফোরামের যৌথ উদ্যোগে অভয়া ক্লিনিক চালু করা হয়েছে। এদিন মালদহের হবিবপুর ব্লকের আইহোতে এই অভয়া ক্লিনিক চলে। সিনিয়র ও জুনিয়র-সহ ৬০ জন চিকিৎসক এই অভয়া ক্লিনিকে এদিন এদিন চিকিৎসা পরিষেবা দিয়ে থাকেন। বিভিন্ন বিভাগের চিকিৎসকরা এদিন সাধারণ মানুষকে নানান পরিষেবা দিয়ে থাকেন। পাশাপাশি অভয়া ক্লিনিকের পক্ষ থেকে রোগীদের কিছু ঔষুধ বিনামূল্যে দেওয়া হয়ে থাকে।

আরও পড়ুন-   জীবনটাই যেন ‘নরক’…! ছোটবেলা থেকেই অসহ্য কষ্ট-যন্ত্রণা! টেকেনি সংসার, মেলেনি সন্তান সুখ, আজও তিনি বলিউডের…

চিকিৎসক প্রকৃতি মান্নান বলেন, মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল রেসিডেন্স ডক্টর অ্যাসোসিয়েশন ও ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর ফোরামের উদ্যোগে এই অভয়া ক্লিনিক চালু করা হয়েছে। গ্রামে গিয়ে রোগীদের চিকিৎসা পরিষেবা দেওয়া হচ্ছে। চিকিৎসকদের প্রেসক্রিপশনে লেখা অভয়া ক্লিনিক।

হরষিত সিংহ