ডেটা অপারেটর প্রসূন চ্যাটার্জির বাড়িতে ইডি হানা

RG Kar Case: আরজি কর কাণ্ডে এবার নাম উঠে এল প্রসূনের! কে এই প্রসূন? কী অভিযোগ? চমকে উঠবেন

দক্ষিণ ২৪ পরগনা: আরজি কর হাসপাতালের আর্থিক দুর্নীতি মামলায় আপাতত সিবিআই হেফাজতের রয়েছে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। আগেই তার বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। আর শুক্রবার সকালে সন্দীপের বাড়িতে হানা দিল ইডি। এদিন সকালে সন্দীপের বেলেঘাটার বাড়িতে হানা দেন ইডি অফিসাররা। অন্যদিকে শুক্রবার আরও তিন জায়গায় হানা দেয় ইডি।

সূত্রের খবর, তল্লাশি চলছে গ্রেফতার হওয়া বিপ্লব সিং এবং কৌশিক কোলের বাড়িতেও। তল্লাশি চলছে সুভাষগ্রামে প্রসূন চট্টোপাধ্যায়ের বাড়িতে। গত, সোমবার সন্দীপের পাশাপাশি সিবিআই গ্রেফতার করেছিল চিকিৎসার সরঞ্জাম সরবরাহ ব্যবসার সঙ্গে যুক্ত বিপ্লবকেও। অন্যদিকে, প্রসূন ন্যাশনাল মেডিক্যাল কলেজের ডেটা এন্ট্রি অপারেটর হিসাবে কাজ করতেন। সন্দীপ-ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত ছিলেন তিনি।

আরও পড়ুন: ‘অভিযুক্ত ঠিক করবে না, তদন্ত কীভাবে চলবে!’ সুপ্রিম কোর্টে খারিজ সন্দীপ ঘোষের আবেদন

আরজি করের আর্থিক দুর্নীতি মামলায় সিবিআই এফআইআর করার পরে ইডির তরফে সন্দীপের বিরুদ্ধে ইসিআইআর করা হয়। টানা ১৫ দিন সিবিআইয়ের জেরার মুখোমুখি হওয়ার পর গত সোমবার সন্ধ্যায় আরজি করের আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার হন সন্দীপ। সন্দীপ, বিপ্লব ছাড়াও একটি ওষুধের দোকানের মালিক সুমন হাজরাকে গ্রেফতার করা হয়। আরজি করের দুর্নীতির টাকা কোথায় কোথায় যেত, তা জানতে তদন্তের শিকড়ে পৌঁছাতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

— সুমন সাহা