প্রশিক্ষণ 

Alipurduar News: শিখছে চা বাগানের মেয়েরা! মার্শাল আর্ট শিখুক শহরের মেয়েরাও, চাইছেন জাতীয় দলের কোচ

আলিপুরদুয়ার: বর্তমান যুগে যে কোনও মার্শাল আর্ট মহিলাদের আত্মবিশ্বাসকে দ্বিগুন বাড়িয়ে তুলতে পারে। পড়াশুনোর পাশাপাশি ক্যারাটে জরুরি বলে জানালেন জাতীয় দলের কোচ পঙ্কজ কুমার সাহানি। জাতীয় ক্যারাটে চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করবেন কুমারগ্রামের খেলোয়াড়রা। আগামী ১৪ ও ১৫ সেপ্টেম্বর জাতীয় ক্যারাটে চ্যাম্পিরনশিপ অনুষ্ঠিত হবে।

ওই চ্যাম্পিয়নশিপে আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম এলাকার ১৫ জন অংশগ্রহণ করবে। জোরকদমে প্রস্তুতিতে ব্যস্ত রয়েছেন প্রতিযোগীরা। তাঁদের কোচ পঙ্কজ বাবু। এই ১৫ জনের মধ্যে ১২ জন মেয়ে, এই বিষয়ে গর্বিত কোচ। মহিলাদের আত্মরক্ষার জন্য সবার আগে মার্শাল আর্ট শেখার প্রয়োজন রয়েছে বলে জানালেন তিনি। প্রত্যন্ত নিউল্যান্ডস চা বাগান এলাকায় মেয়েরা এগিয়ে এসেছে ক্যারাটে শিখতে।

আরও পড়ুন:মাদারিহাট বাজারের আবর্জনা ছড়াচ্ছে দূষণ! সংকটে জলদাপাড়া অভয়ারণ্য

শহুরে এলাকাতেও মেয়েদের এগিয়ে এসে মার্শাল আর্ট শিখতে হবে,এই পরামর্শ দিচ্ছেন পঙ্কজ বাবু। তিনি আরও জানান,”যারা জাতীয় স্তরের প্রতিযোগিতা খেলতে যাচ্ছে তারা প্রত্যেককেই প্রতিভাবান খেলোয়াড়। অর্থাভাব রয়েছে তবে সেটিও কেটে যাবে। জাতীয় স্তরে প্রতিযোগিতায় স্বর্ণ পদক আসবে বলে আশাবাদী আমি।” মেয়েদের নিরাপত্তায় ক্যারাটে গ্রাম থেকে শবরে ছড়িয়ে পড়ুক চাইছেন সবাই।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

Annanya Dey