বিজয় উৎসবে ডান্স গ্রুপের সদস্যরা 

North 24 Parganas News: জাতীয় স্তরে নৃত্য প্রতিযোগিতায় সেরার মুকুট মিনাখাঁর খুদেদের 

বসিরহাট: জাতীয় স্তরে নৃত্য প্রতিযোগিতায় সেরার মুকুট মিনাখাঁর নাচের স্কুলের কচিকাঁচাদের। জাতীয় স্তরে নাচের প্রতিযোগিতায় দেশের কাছে বাংলার উজ্জ্বল করল মিনাখার ডান্স গ্রুপ ইচ্ছেপূরন ডান্স অ্যাকাডেমি। মিনাখাঁর বামনপুকুরের গুটি কয়েক খুদে নৃত্যশিল্পীদের সমন্বয়ে গঠিত হয় ইচ্ছে পূরণ ডান্স অ্যাকাডেমি৷ সেখানেই তাদের হাতে খড়ি। উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট মহাকুমার সুন্দরবন এলাকায় মিনাখাঁর বামনপুকুরে এলাকার যুবক কৃষ্ণ দাস এলাকার খুদেদের নিয়ে তৈরি করেছিলেন এই নাচের স্কুল। ইচ্ছে শক্তি মেধা এবং প্রচেষ্টার মাধ্যমে খুদেদের তৈরি করেছেন।

আরও পড়ুন:  হারিয়ে ‌যাওয়া মানুষকে ঘরে ফেরানোই তাঁর কাজ! ১৯৫ জনকে উদ্ধার সুন্দরবনের সুশান্তর

ইতিমধ্যেই জেলা চ্যাম্পিয়ন হয়ে রূপোর পদক জিতেছে। তারপর সেখান থেকে রাজ্যস্তরে চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয়বারের জন্য রুপোর পদক জেতার পর গত ৩১-শে আগস্ট পশ্চিমবঙ্গের প্রতিনিধি হয়ে উত্তরপ্রদেশের অযোধ্যাতে অনুষ্ঠিত ন্যাশনাল ডান্স পারফরম্যান্স আর্ট অফ ইন্ডিয়া চ্যাম্পিয়নশিপ উত্তর প্রদেশ ২০২৪ কম্পিটিশনে বাংলার হয়ে প্রতিনিধিত্ব করে ইচ্ছে পূরণ ডান্স অ্যাকাডেমি। উত্তরপ্রদেশের অযোধ্যায় আয়োজিত জাতীয় স্তরের প্রতিযোগিতায় পাঞ্জাব, হরিয়ানা সহ দেশের বিভিন্ন রাজ্য থেকে প্রতিযোগীরা অংশগ্রহণ করে। সেখানে সারা দেশের মধ্যে অন্যান্য রাজ্যকে পিছনে ফেলে প্রথম স্থান অধিকার করে মিনাখাঁ তথা বাংলার এই ডান্স অ্যাকাডেমি।

আরও পড়ুন:  শিক্ষা ব্যবস্থায় বিশেষ অবদান! জেলার প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক পেলেন জাতীয় শিক্ষক সম্মান

এই জয়ের আনন্দে এদিন মিনাখাঁর বামনপুকুর বটতলা থেকে মিনাখা থানা পর্যন্ত ব্যান্ড বাজিয়ে, বাজি ফাটিয়ে, আবির মেখে ইচ্ছে পুরন ডান্স অ্যাকাডেমি তাদের সাফল্য উদযাপন করে। তাদের এই সাফল্যে তাদের পাশে থাকার বার্তা দেন মিনাখা থানার ভারপ্রাপ্ত আধিকারিক পল্লব মন্ডল। তিনি বলেন ক্ষুদে শিল্পীরা শুধু মিনাখাঁ নয় তারা পশ্চিমবঙ্গের গর্ব। আমি তাদের সাফল্য কামনা করি। এই সাফল্যের পর ইচ্ছে পূর্ণ ডান্স অ্যাকাডেমি আগামীতে শ্রীলঙ্কাতে ইন্টারন্যাশনাল কম্পিটিশনে যোগদান করবে বলে জানান এই একাডেমীর কর্ণধার কৃষ্ণ দাস।
আরও খবর পড়তে ফলো করুন
https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

জুলফিকার মোল্যা