তরুণীর ধাঁধায় কুপোকাত নেটিজেনরা (Photo: Instagram)

‘এমন একটা শব্দ বলুন যা আমরা লিখি, কিন্তু কেউ পড়ে না’, তরুণীর ধাঁধায় কুপোকাত নেটিজেনরা

‘ধাঁধার চেয়েও জটিল’ আর কিছু আছে? না বোধহয়। কিছু ধাঁধার উত্তর খুঁজতে গিয়ে মাথার চুল ছেঁড়ার মতো অবস্থা হয়। কিন্তু উত্তর শুনলে মনে হয়, এত সোজা! এককথায় বিভ্রান্তির চূড়ান্ত। সম্প্রতি এক তরুণীর বলা এমনই একটি ধাঁধার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সঠিক উত্তর দিয়েছেন অনেকেই। মজার উত্তরও কম নেই। তবে অধিকাংশই মজেছেন তরুণীর সৌন্দর্যে।

ভিডিওত তরুণী দর্শকদের জিজ্ঞেস করেন, “এমন একটা শব্দ বলুন যেটা লেখা হয়। কিন্তু কেউ পড়ে না।’’ এরপরই বিশেষ ভঙ্গীতে হেসে ওঠেন তরুণী। তারপর বলেন, “ইঙ্গিত দিয়ে দিয়েছি কিন্তু, এবার উত্তর দিন।’’ এ কথা বলে ফের হাসতে শুরু করেন তরুণী। হাসিমুখেই বলেন, “আহা, কী সুন্দর আবহাওয়া দেখুন।’’ এরপর ক্যামেরা ঘুরিয়ে পিছনের দৃশ্য দেখান তিনি।

আরও পড়ুন– ‘গ্যাসের টাকা তোমার বাবা দেবে?’ বুকিং বাতিল করায় মহিলা যাত্রীকে মারধর অটো চালকের

imhimani_kotwal নামের অ্যাকাউন্ট থেকে ভিডিওটি পোস্ট করা হয়েছে ইনস্টাগ্রামে। অধিকাংশ ইউজারই বলেছেন, উত্তর হবে ‘না’। প্রশ্ন করার সময় তরুণী ‘না’ শব্দের উপরেই বেশি জোর দিয়েছিলেন। কিন্তু মজার বিষয় হল, এটা আসল উত্তর নয়। তাহলে আসলে উত্তর কী হবে? সেটা পাঠককেই দিতে হবে।

 

View this post on Instagram

 

A post shared by Himani Kotwal (@imhimani_kotwal)

এখন দেখে নেওয়া যাক মজার উত্তরগুলো। এর মধ্যে কিছু উত্তর সঠিক মনে হতে পারে। যাইহোক, অজয় ঠাকুর এর উত্তরে লিখেছেন, “ব্ল্যাকবোর্ড”। শাহমীরের মতে, উত্তর হবে “কিবোর্ড”। ফিরোজ খান লিখেছেন “Rx” হবে। ডাক্তারবাবুরা যা প্রেসক্রিপশনে লেখেন। এসকে সরফরাজ লিখেছেন, “Gvffhwdbvdrgxysfrvbvhfbdz… বোন আমি লিখেছি, আপনি পড়ে আমাকে বলুন।”

আরও পড়ুন- মারধরের সময় কী বলেছিলেন রেণুকাস্বামী? যা শুনে আরও রেগে যান দর্শন, প্রত্যক্ষদর্শীদের হাজির করছে পুলিশ

অনেক ইউজার আবার তরুণীর সৌন্দর্য নিয়ে মন্তব্য করেছেন। মজার ছলে হাসি-ঠাট্টাও করেছেন কেউ কেউ। প্রকাশ গুপ্ত নামের এক ইউজার লিখেছেন, “আমি ভয় পেয়ে গিয়েছিলাম। হঠাত ‘ভিরানা’ সিনেমার জেসমিন কোথা থেকে এল?” ১৯৮০ সালে রামসে ব্রাদার্সের বহুল আলোচিত চলচ্চিত্রের নায়িকা ছিলেন জেসমিন। তাঁর সঙ্গে তরুণীর মুখের কিছুটা মিল রয়েছে। কেউ কেউ তাঁকে “কিউট’ বলেছেন, আবার কেউ কেউ বলেছেন “সুন্দরী”।