ভগ্নপ্রায় অবস্থা বহু প্রাচীন বাড়িগুলির।

West Bardhaman News: শহরের মাঝে এ যেন এক অন্য জায়গা, তবুও দাঁড়িয়ে বিপদ হয়! পুরনিগম করছে অন্য পরিকল্পনা

আসানসোল, পশ্চিম বর্ধমান: আসানসোলের মাছ বাজার। এই জায়গায় এলে মনে হবে বহু প্রাচীন কোনও শহরে চলে এসেছেন। কারণ ঝাঁ চকচকে আধুনিক আসানসোলের মাঝে এই জায়গায় এখনও বর্তমান ১৫০ বছরের পুরানো একাধিক বাড়ি। কিন্তু এই পুরানো বাড়িগুলিই বিপদ হয়ে দাঁড়িয়ে আছে।

কখনও কখনও খসে পড়ছে প্লাস্টার। যে কোনও সময়ে বাড়ি ভেঙে বড়সড় বিপদ ঘটাতে পারে। ইতিমধ্যেই এই বিষয়ে চিন্তাভাবনা শুরু করেছে আসানসোল পুরনিগম। ঢেলে সাজানোর পরিকল্পনা করা হয়েছে ২০০ বছরের প্রাচীন মাছ বাজার এলাকাকে। একই সঙ্গে এই দেড়শ বছরের প্রাচীন বাড়িগুলি নিয়েও চিন্তাভাবনা শুরু হয়েছে। পুরনো ভবনগুলি ভেঙে ফেলার চিন্তা ভাবনা করছে পুরনিগম।

আরও পড়ুন: ১০০০ টাকা নিয়ে এই দেশে গেলেই হবে ৩ লাখ, সস্তায় ছবির মতো সুন্দর বিদেশ ঘুরতে যাবেন নাকি?

উল্লেখ্য, আসানসোলের ৪৪ নম্বর ওয়ার্ডের অন্তর্গত বড়বাজার এলাকার সংস্কারের দাবি দীর্ঘদিন ধরেই আসছিল। কারণ ওই এলাকায় নিকাশি ব্যবস্থা এবং রাস্তার হাল ভাল নয়। তাই সেগুলি অবিলম্বে সংস্কার প্রয়োজন। কাজ শুরুর আগে তাই এলাকা পরিদর্শন করেছেন পুরসভার ইঞ্জিনিয়াররা। কীভাবে আগামী দিনে কাজগুলি করা যাবে, সেই বিষয়গুলির মূল্যায়ন করেছেন তাঁরা।

আরও পড়ুন: কে চালাবেন বন্দে ভারত! দরজা ভেঙে ভিতরে ঢুকে হাতাহাতি ট্রেনের চালকদের, ভাইরাল ভিডিও

এলাকাটিকে আধুনিক রূপ দেওয়ার জন্য কিছু পরিকল্পনা নেওয়া হয়েছে বলে পুরসভা সূত্রের খবর। ইতিমধ্যেই এলাকাটি পরিদর্শন করেছেন আসানসোল পুরনিগমের চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়। এই এলাকাটির সৌন্দর্যায়ন এবং সংস্কারের কাজ খুব দ্রুত শুরু হবে বলেও জানা গিয়েছে। পৌরসভার এই উদ্যোগ দেখে খুশি স্থানীয়রা।