ফাইল ছবি

Kolkata Hospital: আরজি করের পর এবার এসএসকেএম! ফের চিকিৎসা না পেয়ে যুবকের মৃত্যুর অভিযোগ

রাণা কর্মকার, রিষড়া: কোন্নগরের পর এবার রিষড়া। হুগলির রিষড়ার বাসিন্দা রাজীব দেবের মৃত্যুর ঘটনায় ফের বিনা চিকিৎসায় মৃত্যুর অভিযোগ উঠল। প্রাণ চলে গেল এক তরতাজা যুবকের। পরিবারের অভিযোগ, আরজি কর কাণ্ডের জেরে কলকাতার এসএসকেএম হাসপাতালের জুনিয়র চিকিৎসকদেরও কর্মবিরতি চলছে। তার আঁচ পড়ছে চিকিৎসা পরিষেবায়। রাজীবের ক্ষেত্রেও নির্দিষ্ট সময়ে ক‍্যাথিডার না পাল্টানোর কারণেই মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

গত বৃস্পতিবার কিডনি সংক্রান্ত সমস্যার জেরে রিষড়া পদ্মপুকুর বাগপাড়া এলাকার রাজীবকে এসএসকেএম-এর নেফ্রোলজি বিভাগে ভর্তি করা হয়েছিল। রাজীবের মা সীমা দেবের একটি কিডনি ছেলের শরীরে প্রতিস্থাপন করা হয়েছিল। কিন্তু গত ১৫ অগাস্ট থেকে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের জেরে হাসপাতালের ভিতরে পরিষেবা দানকারী চিকিৎসকদের সংখ্যা অপ্রতুল। সেই কারণে চিকিৎসা পরিষেবাও ঠিক মতো পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ ওঠে।

আরও পড়ুন: দুর্নীতির টাকা সন্দীপ ঘোষ কোথায় সরাতেন? পাঠাতেন কাকে? খোঁজ পেল ইডি! চাঞ্চল্যকর মোড়

পরিবারের অভিযোগ, হাসপাতালের ওয়ার্ডে ডাক্তার না আসার কারণে, সঠিক সময়ে রাজীবের প্রয়োজনীয় চিকিৎসা না হওয়াতেই গত ৫ সেপ্টেম্বর রাজীবের মৃত্যু হয়েছে। ১০ বছর আগে মায়ের থেকে একটি কিডনি প্রতিস্থাপন করা হয়েছিল রাজীবের শরীরে। সম্প্রতি রাজীবকে কিডনির সমস্যার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

পরিবারের অভিযোগ, আন্দোলনের নাম করে জুনিয়র চিকিৎসকরা অবস্থান মঞ্চে বসে চা, কফি খাচ্ছেন। আর রাজীব যন্ত্রণায় ছটফট করছে হাসপাতালের বেডে শুয়ে। কোনও চিকিৎসক রাজীবের ক্যাথিডার লাগাতে আসেনি। দু’দিন ধরে ইউরিন না হওয়ার কারণে তাঁর মৃত্যু হয়েছে।
শ্রীরামপুরের বিধায়ক তথা রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ডাঃ সুদীপ্ত রায় আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের কাজে ফেরার আবেদন জানান।