US Open 2024: এক বছরেই ভাগ্য বদল! ইউএস ওপেন জিতলেন বেলারুশের টেনিস সুন্দরী

এক বছর আগে এই ইউএস ওপেনের ফাইনালে হেরেই ভেঙে পড়েছিলেন তিনি। নিজের আবেগ সামলাতে না পেরে ভেঙেছিলেন র‍্যাকেট। তারপর শুধু কঠিন পরিশ্রম। অবশেষে এক বছর পর হল ভাগ্যবদল। সেই ইউএস ওপেন জিতে নিজের স্বপ্নপূরণ করলেন আরিয়াবা সাবালেঙ্কা।

এবারের যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে আরিয়ানা সাবালেঙ্কার প্রতিপক্ষ ছিল জেসিকা পেগুলা। ফাইনালে লড়াই হলেও শেষ পর্যন্ত স্ট্রেট সেটে ম্যাচ জিততে কোনও অসুবিধা হয়নি বেলারুশের টেনিস সুন্দরীর। জেসিকার ছিল এটি কোনও প্রথম গ্র্যান্ডস্ল্যাম ফাইনাল। ফলে সাবালেঙ্কার অভিজ্ঞতার কাছে লড়াইয়ে পেরে ওঠেননি তিনি।

প্রথম সেটের শুরু থেকেই ছন্দে ছিলেন সাবালেঙ্কা। গতবারের কোনও ভুলের পুনরাবৃত্তি করতে চাননি এবার। ঠান্ডা মাথায় প্রথম সেট ৭-৫ ব্যবধানে জেতেন সাবালেঙ্কা। দ্বিতীয় সেটে সেই একই পুনরাবৃত্তি। শেষ পর্যন্ত ৭-৫, ৭-৫ ব্যবধানে স্ট্রেট সেটে ম্যাচ জিতে ট্রফি পকেটে পোরেন বেলারুশের তারকা।

আরও পড়ুনঃ Rahul Dravid: সব জল্পনার অবসান! ফের কোচের পদে রাহুল দ্রাবিড়, ভারতীয় ক্রিকেটে বড় খবর

এটি কেরিয়ারের তৃতীয় গ্র্যান্ডস্ল্যাম জয় সাবালেঙ্কার। ইউএস ওপেন জয়ের পর তিনি বলেন,আমি বাকরুদ্ধ, কখনও আশা ছাড়িনি। নিজের স্বপ্নপূরণের জন্য বহু আত্মত্যাগ করেছি। সব সময় স্বপ্ন দেখতাম এই সুন্দর ট্রফিটা জেতার। অবশেষে নিজের স্বপ্নপূরণ করতে পেরে আমি খুশি ও গর্বিত।”