যোগাসনে সাফল্য চারজনের 

Murshidabad News: জাতীয় স্তরের যোগাসনে সাফল্য! জেলার মুখ উজ্জ্বল করল চারজন

মুর্শিদাবাদঃ এবার বিশ্বের দরবারে যোগাসনে যোগদান করতে চলল বাংলার চারজন প্রতিযোগী। প্রতিনিধিত্ব করবে ভারতের হয়েই। ইউনিভার্সাল যোগা ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, মুর্শিদাবাদ জেলার বিভিন্ন এলাকার চর জন প্রতিযোগী তারা আন্তর্জাতিক যোগাসনের অংশগ্রহণ করতে যাচ্ছে।

বিশাখাপত্তনমে আন্তর্জাতিক যোগাসনে খেলতে যাওয়ার খবর শুনেই উচ্ছ্বসিত প্রতিযোগী থেকে শুরু করে তাদের অভিভাবকেরা। ইতিমধ্যেই উত্তরাখণ্ডের দেরাদুনে যোগাসনে অংশগ্রহণ করে সাফল্য এসেছে। পশ্চিমবঙ্গ থেকে ১৭জন অংশগ্রহণ করেছিল। যারমধ্যে চারজন সাফল্য পেয়েছেন। মিলেছে পুরস্কার।

এক কথায় হতদরিদ্র পরিবারের এই সমস্ত ছেলে মেয়েরা আন্তর্জাতিক খেলায় অংশ গ্রহণ করবার সুযোগ পাওয়ায় আবেগতাড়িত অভিভাবক থেকে শুরু করে পাড়া পড়শী সকলেই। ইউনিভার্সাল যোগা ফেডারেশনের মুর্শিদাবাদ জেলার সভাপতি শুভম ঘোষ জানান, চারজন প্রতিযোগী তারা আন্তর্জাতিক যোগাসনে খেলতে যাওয়ার সুযোগ পেয়েছে। এই খবর শুনে গর্ববোধ হচ্ছে। শুধু এই চারজনই নয় এর সঙ্গে আরও অনেকেই জাতীয় স্তরে মুর্শিদাবাদ জেলার নাম উজ্জ্বল করেছে। তারাও আগামী দিনে আন্তর্জাতিক প্রতিযোগিতাতে অংশগ্রহণ করতে পারবে বলে আশাবাদী তিনিও।

আরও পড়ুনঃ General Knowledge: বলুন তো, পৃথিবীতে কার হার্ট সবথেকে বড়? ওজন ও আকার জানলে চমকে যাবেন

মুর্শিদাবাদ জেলার বাসিন্দা রোহন দাস, সমাপ্তি সাহা, সায়ন মন্ডল, চয়ন দাস। সকলেরই অভাব-অনটনের সরকার। কিন্তু সমস্ত বাঁধাকে অতিক্রম করেই এই চারজন প্রতিযোগী তারা ইতি মধ্যেই জাতীয় স্তরে পুরস্কার জয় করার পরে আন্তর্জাতিক স্তরে যোগাসনে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছে। তারা ভারতের হয়ে প্রতিনিধিত্ব করবেন বলেও জানা গিয়েছে।

কৌশিক অধিকারী