টোটো নিয়ে বিক্ষোভ

টোটোর ভবিষ্যত কী বাংলায়? এবার বড় ইঙ্গিত দিয়ে রাখল প্রশাসন!

জলপাইগুড়ি: প্রশাসনের গলার কাঁটা এখন টোটো। নিয়ম করে গ্রামের টোটো শহরে ঢোকা বন্ধ করেছে পুর প্রশাসন। আর তাতেই ঝামেলার সূত্রপাত।

শুক্রবার জলপাইগুড়ি কোতয়ালী থানা এলাকার বেরুবাড়ী হলদিবাড়ি সড়ক অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়তে দেখা যায় এলাকার টোটো চালকদের। উল্লেখ্য, সম্প্রতি জলপাইগুড়ি পৌর সভার পক্ষ থেকে শহরের মধ্যে চলাচল করার ক্ষেত্রে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করেছে।

আরও পড়ুন- আসছে নিম্নচাপের মোক্ষম ছোবল, একাধিক জেলায় রেড অ্যালার্ট,কোথাও বৃষ্টি,কোথাও ঝড়

শহরের চার কোণে অবস্থিত গ্রামীণ অঞ্চলের টোটো চালকদের শহরে প্রবেশ করার ক্ষেত্রে বাধা দিচ্ছে পুলিশ। গ্রামীণ টোটো চালকদের কথায় , শুধু মাত্র গ্রামে টোটো চালালে অনাহারে মরতে হবে পরিবার নিয়ে।

আগের মতো গ্রামীন টোটোকেও শহরে প্রবেশের অনুমতি দেওয়ার দাবী জানানো হয় টোটোচালকদের পক্ষ থেকে। এই প্রসঙ্গে টোটো চালক বাপি বিশ্বাস জানান, অবরোধ চলবে, যতক্ষণ পর্যন্ত জলপাইগুড়ি শহরে আমাদের প্রবেশের অনুমতি না দেবে পৌরসভা!

আরও পড়ুন- দুর্গাপুজোয় দারুন উদ্যোগ! ৩৫০ টাকায় বাসে চেপে শহরের ঠাকুর দেখুন, রইল বিস্তারিত

এদিকে এই অবরোধের কারণে চরম দুর্ভোগে পরে জলপাইগুড়ি থেকে হলদিবাড়ি যাতায়াতকারি বাস, থেকে অন্যান্য যানবাহন। তবে আপাতত টোটো নিয়ন্ত্রণে আনতে চায় প্রশাসন। সেই ইঙ্গিত স্পষ্ট। আগামী কয়েক বছরে টোটোচালকদের উপর আরও কিছু বিধিনিষেধ চাপাতে পারে পুলিশ-প্রশাসন। খবর এমনই।

সুরজিৎ দে