শংসাপত্র হাতে শিক্ষক। শিক্ষারত্ন ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত 

RG Kar Protest: আরজি কর কাণ্ডের প্রতিবাদ! এবার শিক্ষারত্ন ফিরিয়ে দিলেন শিক্ষক

মুর্শিদাবাদ: আরজি কর কাণ্ডের প্রতিবাদ চলছে দিকে দিকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জুনিয়র চিকিৎসকদের সঙ্গে আলোচনা বসতে চাইলেও তাও ব্যর্থ হয়েছে একটি ইস্যুতে। এবার আরজি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে ২০১৬ সালে পাওয়া শিক্ষারত্ন পুরস্কার ফেরালেন মুর্শিদাবাদের এক প্রাক্তন স্কুল শিক্ষক।

আরও পড়ুন: সস্তায় বিমানবন্দর থেকে পুরনো জিনিস কিনলেন মহিলা, ভিতর থেকে যা বেরোল দেখলে লজ্জা পাবেন

শুক্রবার দুপুরে বহরমপুরের ধপঘাটি এলাকায় কংগ্রেসের শিক্ষক সংগঠনের একটি কনফারেন্স রুমে সাংবাদিক বৈঠক করেন হরিহরপাড়া হাজি আলাম বক্স সিনিয়র মাদ্রাসার প্রাক্তন শিক্ষক গোলাম মোস্তফা সরকার। তিনি সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, ২০১৬ সালে পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে স্কুলে ভাল কাজকর্মের জন্য শিক্ষারত্ন পুরস্কার তাঁর হাতে তুলে দেওয়া হয়।

আরও পড়ুন: জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতির জেরে ২৯ মৃত্যু, দাবি রাজ্যের! ক্ষতিপূরণ ঘোষণা মমতার

কলকাতার নজরুল মঞ্চে ২০১৬ সালের শিক্ষক দিবসের অনুষ্ঠানে ৫ সেপ্টেম্বর এই শিক্ষারত্ন পুরস্কার পেয়েছিলেন তিনি। পুরস্কারের পাশাপাশি ২৫ হাজার টাকা পুরস্কার মূল্যও তাঁকে দেওয়া হয়। তখন পুরস্কার শিক্ষারত্ন পুরস্কার পেয়ে খুশি হলেও বর্তমানে আর জি কর কাণ্ডের জেরে এই পুরস্কার পেয়ে খুশি হতে পারছেন না তিনি। তাই আরজি কর কাণ্ডে আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়ে পুরস্কার ফেরত দিচ্ছেন তিনি। পাশাপাশি ২৫ হাজার টাকাও ফেরৎ দিচ্ছেন বলে জানান ওই প্রাক্তন শিক্ষক।

বিভিন্ন পেশার সঙ্গে যুক্ত অনেকেই তাঁদের পুরস্কার ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন আরজি কর কাণ্ডে। তবে এবার ফেরত আসতে চলেছে শিক্ষারত্ন।