সিসিটিভি ফুটেজ 

West Medinipur News: ভয়ঙ্কর কাণ্ড! আর একটু হলেই চলন্ত ট্রেন থেকে…! মহিলাকে বাঁচাতে যা করলেন মহিলা পুলিশকর্মী, ভিডিও দেখলে শিউরে উঠবেন

পশ্চিম মেদিনীপুর: এ যেন এক হিন্দি সিনেমার দৃশ্যকেও হার মানাবে। স্টেশন থেকে ছেড়ে গন্তব্যের উদ্দেশ্যে ধীরে ধীরে রওনা দিচ্ছে লোকাল ট্রেন। একের পর এক যাত্রীরা ছুটে এসে ট্রেন ধরার চেষ্টা করছেন। বিপজ্জনকভাবে চলন্ত ট্রেনে কেউ কেউ উঠেও পড়ছেন। একইভাবে অন্যদের দেখে এবং পরিবারের সদস্যের সঙ্গে এক মহিলা ট্রেনে উঠার চেষ্টা করলে কোনও কারণবশত চলন্ত ট্রেন থেকে পড়ে যাচ্ছিলেন। তখনই সাত পাঁচ না ভেবে তার জীবন বাঁচিয়ে নতুন জীবন দিলেন কর্তব্যরত এক মহিলা কনস্টেবল।

শিউরে ওঠার মত ভিডিও প্রকাশ্যে এনেছে রেল। তবে রেলকর্মীর দায়িত্ব এবং কর্তব্যকে কুর্নিশ জানিয়েছেন সকলে। মেদিনীপুর স্টেশনে কর্মরত রেল সুরক্ষা বাহিনীর লেডি কনস্টেবলের তৎপরতায় প্রাণ রক্ষা হল বৃদ্ধার। শুক্রবার বিকেলে খড়্গপুর ডিভিশনের মেদিনীপুর স্টেশন কর্তৃপক্ষের তরফে হাড়হিম করা সেই সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এনে বাহবা দেওয়া হয়েছে লেডি কনস্টেবল এস.বিশ্বাসকে। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এদিন বিকেল ৪টা ১০ মিনিটে মেদিনীপুর-হাওড়া লোকাল মেদিনীপুর স্টেশনের ১নং প্ল্যাটফর্ম ছেড়ে যাওয়ার সময় এক বয়স্ক মহিলা যাত্রী চলন্ত ট্রেনে ওঠার চেষ্টা করেন।ছিলেন পরিবারের ওপর দুই সদস্যও।

আরও পড়ুন-বলুন তো, কোন প্রাণীর রক্তের দাম সবচেয়ে বেশি? ৯৯% মানুষই উত্তর দিতে গিয়ে ডাহা ফেল! চমকে দেবে উত্তর, গ্যারান্টি…!

তবে ওই বৃদ্ধা মহিলা, নিজের শরীরের ভারসাম্য রাখতে না পেরে প্রায় প্ল্যাটফর্ম আর চলন্ত ট্রেনের মাঝামাঝি ফাঁকা জায়গায় পড়ে যাচ্ছিলেন। ঠিক সেই সময়ই বিদ্যুৎগতিতে ছুটে এসে তাঁর প্রাণ রক্ষা করেন আরপিএফ-এর লেডি কনস্টেবল এস. বিশ্বাস। শুক্রবার বিকেলে মেদিনীপুর স্টেশন কর্তৃপক্ষের তরফে এই ভিডিও প্রকাশ্যে আনার পরই সর্বস্তর থেকে বাহবা দেওয়া হচ্ছে ওই লেডি কনস্টেবলকে। সামান্য সময়ের হেরফের হলেই যে শুক্রবার বিকেলে ওই বৃদ্ধাযাত্রী রেললাইনে পড়ে যেতে পারতেন, তাও মানছেন সকলে।

আরও পড়ুন- ভয়ঙ্কর দুঃসময় শেষ…! বৃহস্পতি-চন্দ্রর মহামিলনে ‘গোল্ডেন টাইম’ শুরু ৪ রাশির, গজকেশরী রাজযোগে সোনায় মুড়বে ভাগ্য…

প্রসঙ্গত, অন্যান্য দিনের মতো ডিউটি করছিলেন কনস্টেবল বিশ্বাস। তবে এদিন তিনি পড়ে যাওয়া বৃদ্ধা মহিলাকে উদ্ধার করে তাও রীতিমতো “রিয়েল হিরো” হয়ে উঠেছেন সকলের কাছে। রেলওয়ের তরফে ওই লেডি কনস্টেবলকে পুরস্কৃত করার চিন্তাভাবনাও করা হচ্ছে বলে সূত্রের খবর।

রঞ্জন চন্দ