গ্রিন স্যালাড 

Weight Loss Tips: ১ মাসে ওজন কমান ৪ কেজি! টক দইয়ের সঙ্গে এটা মিশিয়ে বানান গ্রিন স্যালাড! দিনের এই সময়ে খেলেই কেল্লাফতে! 

বনোয়ারীলাল চৌধুরী, পূর্ব বর্ধমান: বর্তমানে খুবই গুরুত্বপূর্ণএকটি সাধারণ সমস্যা হল মোটা হয়ে যাওয়া। চেহারা ভারী হয়ে যাওয়ার কারণে বিভিন্ন ক্ষেত্রে সমস্যায় পড়তে হয়। তবে রোগা হওয়ার জন্য অনেকেই বিভিন্ন রকম চেষ্টা করে থাকেন। কিন্তু শত চেষ্টা করেও ওজন কমছে না ? তবে এবার আর চিন্তার কোনও কারণ নেই। মাত্র একটি গ্রিন স্যালাড দৈনিক খেতে পারলেই দ্রুত কমবে ওজন।

কীভাবে তৈরি করতে হবে এই গ্রিন স্যালাড ? এই প্রসঙ্গে ডক্টর মিল্টন বিশ্বাস বলেন , খুবই দ্রুত ওজন কমানোর জন্য পৃথিবীতে বিভিন্ন ধরনের ভাল গ্রিন স্যালাড রয়েছে। আজ তারই মধ্যে থেকে এক ধরনের সবথেকে ভাল গ্রিন স্যালাড এর রেসিপির বিষয়ে জানানো হবে। এই গ্রিন স্যালাডটি তৈরি করার জন্য প্রয়োজন পড়বে এক কাপ টক দই এবং এক টেবিল চামচ চিয়া সিড। এরপর টক দইয়ের সঙ্গে চিয়া সিড ভালভাবে মিশিয়ে নিয়ে এক ঘণ্টা রেখে দিতে হবে।

আরও পড়ুন : ভাসমান আবর্জনা ভেবে উপড়ে ফেলে দেন? কচুরিপানার ফুলেই কমে দাঁতের ব্যথা থেকে কোলেস্টেরল! ফুটফুটে হয় ত্বক

যাতে চিয়া সিড ভালভাবে জলটাকে শোষণ করে নিতে পারে। এর পর কেটে নিতে হবে শশা , ধনেপাতা, গাজর। এবং প্রয়োজন হলে কাঁচা পেঁয়াজ , টম্যাটো নেওয়া যেতে পারে। কেটে নেওয়া সবজি বা ফল মিশিয়ে নিতে হবে টক দইয়ের সঙ্গে। তাহলেই তৈরি হয়ে যাবে সবথেকে ভাল গ্রিন স্যালাড।

তবে সবসময় মনে রাখতে হবে ওজন কমানোর ক্ষেত্রে সবথেকে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে ডায়েট করা। এবং ডায়েটের পাশাপাশি এই গ্রিন সালাড যদি প্রত্যেকদিন দুপুরবেলা খাবার পরে খাওয়া যায়। তাহলে মাত্র এক মাসের মধ্যে তিন থেকে চার কেজি ওজন কমতে পারে। এছাড়াও এই গ্রিন স্যালাডের কারণে ত্বকের উজ্জ্বলতা বাড়বে। এছাড়াও শারীরিক এবং মানসিকভাবে অনেক সুস্থতা অনুভব করা যাবে।