জলমগ্ন রাস্তা।

টানা বৃষ্টিতে জল যন্ত্রণার ছবি আসানসোলে! ট্রেন মিস করলেন অনেকে

আসানসোল : নিম্নচাপের জেরে গত শুক্রবার রাত থেকে জেলা জুড়ে শুরু হয়েছে ভারী বৃষ্টিপাত। আর তার ফলে ফের জল যন্ত্রণার ছবিটা ফিরেছে জেলায়।

বিশেষ করে আসানসোলে বেশ কিছু রাস্তা কার্যত জলের তলায় চলে গিয়েছে। রেল ব্রিজের নিচের রাস্তাগুলি জলমগ্ন হয়ে গিয়েছে পুরোপুরিভাবে। হাঁটু জল পেরিয়ে সেই রাস্তা পারাপার করতে গিয়ে চরম সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ।

উল্লেখ্য, আসানসোলের রেল ব্রিজের যে আন্ডারপাশগুলি রয়েছে, সেগুলি অল্প বৃষ্টিতেই জলমগ্ন হয়ে পড়ে বলে অভিযোগ। এক ঘন্টার বেশি ভারী বৃষ্টিপাত হলেই এই পরিস্থিতির সৃষ্টি হয় বারবার।

আরও পড়ুন- ক্লোজড ডোর অনুশীলনে তৈরি হচ্ছে বাংলাদেশ হারানোর ছক! প্রস্তুতিতে চমক টিম ইন্ডিয়ার

নিম্নচাপের জেরে গত শুক্রবার রাত থেকে যে বৃষ্টি শুরু হয়েছে, তাতেও সেই একই ছবি উঠে এসেছে। বিশেষ করে ধাদকা, ডিপুপাড়া যাওয়ার রাস্তাগুলি জলের তলায় চলে গিয়েছে।

আর এই ঘটনার ফলে রাস্তায় বেরিয়ে বহু মানুষ সমস্যায় পড়েছেন। যাত্রী থেকে শুরু করে স্কুলপড়ুয়া, সাধারণ মানুষ সকলের কম বেশি সমস্যা হয়েছে। অনেক যাত্রী রাস্তা জলমগ্ন থাকার ফলে সময়ে ট্রেন ধরতে পারেননি।

বহু যাত্রীদের বাইক, স্কুটি, টোটোতে করে যাতায়াত করতে গিয়ে ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হয়েছে। অনেকেই দরকারি কাজ থাকায় হাঁটু জল পেরিয়ে সেই রাস্তা পারাপার করেছেন।

স্থানীয় বাসিন্দারা বলছেন, এই সমস্যা বহুদিনের। আসানসোল স্টেশনের ব্যাপকভাবে উন্নতি করা হচ্ছে। কিন্তু তার সঙ্গে রাস্তাগুলির ওপরেও নজর দেওয়া উচিত।

আরও পড়ুন- আইএসএল-এর শুরুতেই ফিরল ডুরান্ডের আতঙ্ক! ২ গোলে এগিয়েও আটকে গেল মোহনবাগান

রাস্তাগুলির এই অবস্থার কারণে বৃষ্টিপাত হলেই সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। যদি রাস্তা ঠিক না থাকে, তাহলে মানুষ স্টেশনে পৌঁছবেন কী করে! তাই অবিলম্বে রাস্তা মেরামতির দাবি জানিয়েছেন স্থানীয়রা।

নয়ন ঘোষ