প্রতীকী ছবি। picture courtesy- PTI

Pune Dog attack: পুনেতে কুকুর আতঙ্ক, শিশুকে আক্রমণ সারমেয়ের, ভয়ঙ্কর দৃশ্য বন্দি সিসিটিভি ক্যামেরায়

পুনে: পুনে শহরে ফের কুকুর আতঙ্ক, পথের ধারে খেলার সময় এক দল কুকুরের হামলায় জখম হল এক শিশু। পুনের চাকান এলাকায় এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। সিসিটিভি ফুটেজের দৃশ্য সামনে আসায় এলাকার মানুষদের মনে আতঙ্ক ছড়িয়েছে। গত ৮ই সেপ্টেম্বর সকাল ১০টা বেজে ১৫ নাগাদ এই ঘটানটি ঘটে।

ওই ফুটেজে দেখা যায়, যখন ওই শিশুটি নিজের বাড়ির বাইরে রাস্তায় খেলছিল সেই সময় প্রায় সাত থেকে আটটি কুকুর আক্রমণ করে। ঘটানটি যশ পার্কের কড়াইচিওয়াড়ি এলাকায় ঘটে। শিশুটির চিৎকার শুনে স্থানীয় লোকজন বেরিয়ে আসেন, তাঁরা শিশুটিকে কুকুরদের হাত থেকে রক্ষা করেন। শিশুটির তেমন গুরুতর আঘাত না লাগলেও শিশুটি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে।

আরও পড়ুন: দিল্লির মুখ্যমন্ত্রীর পদ ছাড়তে চলেছেন অরবিন্দ কেজরিওয়াল, বড় ঘোষণা আপ প্রধানের
অন্যদিকে, কিছু মাস আগে মহারাষ্ট্রের নাগপুরেও এক তিন বছরের শিশু মৃত্যুর ঘটনা ঘটেছিল। নাগপুরের মৌদা এলাকায় ওই শিশুটি তাঁর বাবা মার অনুপস্থিতিতে বাড়ির বাইরে বেরিয়েছিল। সেই সময়েই তাঁর উপরে কুকুর আক্রমণ করে বসে। তাঁর হাতে, পায়ে কুকুর আক্রমণ করে বসে এবং তাঁর ঘাড়েও কুকুর কামড়ে দেয়। শিশুটিকে সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

আরও পড়ুন: উত্তরপ্রদেশে ভয়ঙ্কর ঘটনা, হুড়মুড় করে ভেঙে পড়ল বহুতল! মৃত অন্তত ১০,দেখুন ভিডিও
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক অনুযায়ী, ২০২২ এবং ২০২৩ সালের মধ্যে ২১.৮ লক্ষ কুকুর কামড়ের অভিযোগ জমা পড়েছে। এরমধ্যে ৪.৩৫ লক্ষ অভিযোগ জমা পড়েছে শুধুমাত্র মহারাষ্ট্র থেকেই। দেশের মধ্যে মহারাষ্ট্রই এমন এক রাজ্য যেখানে সবথেকে বেশি কুকুর কামড়ানোর অভিযোগ জমা পড়েছে।