আজ ধর্মতলায় 'মহাগুরু' (File Photo)

Mithun Chakraborty-RG Kar Case: হাতিয়ার আরজি কর, আজ ধর্মতলায় ‘মহাগুরু’, কী কর্মসূচি মিঠুন চক্রবর্তীর?

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা: আরজি কর ইস্যুতে আজ, সোমবার ফের পথে নামছেন মিঠুন। বিজেপির ধরনা অবস্থানের শেষ দিন ডোরিনা ক্রসিংয়ের সভামঞ্চে এদিন বিকেলে হাজির থাকবেন ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তীও।

আরজি করে চিকিৎসকের খুন ও ধর্ষণ কাণ্ডের পর ভিডিও বার্তায় ঘটনা তীব্র নিন্দা করেছিলেন মিঠুন। শুধুমাত্র ভিডিও বার্তা দেওয়াই নয়, নাগরিক সমাজের ডাকে স্বামী বিবেকানন্দের বাড়ি থেকে শ্যামবাজার পর্যন্ত একটি প্রতিবাদ মিছিলে এর আগে অংশ নেন তিনি। আর আজ, সোমবার বিজেপির ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটির অন্যতম সদস্য মিঠুন চক্রবর্তী দলের রাজনৈতিক কর্মসূচির শেষ দিনের ধরনা অবস্থানে ধর্মতলায় হাজির হয়ে বক্তব্য রাখবেন মিঠুন।

আরও পড়ুন– রাজ্যে বৃষ্টি চলবে, বেশ কয়েক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস, আবহাওয়ার উন্নতি কবে? জেনে নিন

আরজি কর ঘটনার পরে পরেই মিঠুন চক্রবর্তী এক ভিডিও বার্তায় আগেই বলেছিলেন, ‘‘আমি অনেকদিন ধরে অনেক জায়গায় অনেকবার এই কথাটা বলে এসেছি যে আগামী দিনে পশ্চিমবঙ্গের অবস্থা খুবই ভয়াবহ হয়ে উঠবে। কী বলব, বাঙালি হয়ে মাথা উঁচু করে দাঁড়ানোর ক্ষমতা হারিয়ে ফেলছি। নির্যাতিতার পরিবারের প্রতি আমার সম্পূর্ণ সহানুভূতি রইল। আর যারা যারা এই ঘটনার সঙ্গে যুক্ত তাড়াতাড়ি তাদের সবাইকে গ্রেফতার করে শাস্তি দেওয়া হোক।’’

আরও পড়ুন- রাশিফল ১৬ সেপ্টেম্বর – ২২ সেপ্টেম্বর: দেখে নিন এই সপ্তাহ নিয়ে কী জানাচ্ছেন জ্যোতিষী চিরাগ দারুওয়ালা

আর আজ, সোমবার ধর্মতলার মঞ্চ থেকে কী বলেন ‘মহাগুরু’? সেদিকেই নজর সবার। বিজেপির শেষ দিনের ধর্মতলার মঞ্চে সোমবার উপস্থিত থাকবেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, রাহুল সিনহা-সহ অন্যান্য নেতৃত্ব।