গঙ্গা ভাঙনের ছবি

Viral Video: মালদহে ভয়ানক গঙ্গা ভাঙন! ভিডিও দেখলে বুক কাঁপবে! আতঙ্কে স্থানীয়রা

মালদহ: জল কমতেই ভাঙন শুরু। গঙ্গার জল গত কয়েকদিন ধরে কমতে শুরু করেছে। তাতেই নতুন করে শুরু হয়েছে গঙ্গার ভাঙন। চোখের নিমেষে ভাঙছে গঙ্গার পাড়। প্রায় ২০০ মিটার এলাকাজুড়ে এই ভাঙন শুরু হয়েছে। গঙ্গার জল কমলেও নতুন করে ভাঙন শুরু হওয়ায় আতঙ্কে স্থানীয় বাসিন্দারা।

মালদহের রতুয়া-১নং ব্লকের মহানন্দাটোলার নয়া বিলাইমারির খাকসাবোনা এলাকায় এই ভাঙন শুরু হয়েছে। সেই ভয়াবহ ভাঙনের ছবি ধরা পড়েছে স্থানীয়দের ক্যামেরায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ব্যাপক গঙ্গা ভাঙনের ফলে বর্তমানে নয়া বিলাইমারির খাকসাবোনায় গঙ্গা নদী থেকে ফুলহর নদীর দূরত্ব প্রায় ৪০০ মিটার।

আরও পড়ুন: মঙ্গলে সুপ্রিম কোর্টের শুনানিতে কী বলবেন জুনিয়র ডাক্তাররা? বড় সিদ্ধান্ত হল দিল্লির বৈঠকে

ভাঙনের ফলে আগামী দিনে এই দুই নদী মিশে গেলে তৈরি হবে ভয়ংকর পরিস্থিতি। দুই নদীর মিলিত ভাঙনে মানচিত্র থেকে মুছে যেতে পারে গোটা মহানন্দাটোলা ও বিলাইমারি পঞ্চায়েত এলাকা। গঙ্গার জল কমতেই নতুন করে ভাঙন শুরু হতে আতঙ্কিত হয়ে রয়েছেন এলাকার বাসিন্দারা। ভাঙন প্রতিরোধের কাজের দাবি স্থানীয় বাসিন্দাদের।

আরও পড়ুন: এক সময় টেক্কা দিচ্ছিলেন শাহরুখকে, একটি ভুলে সব শেষ! ৪০-এই প্রয়াত বাঙালি নায়ক

গঙ্গার জল এখন অনেকটাই কমেছে। এমন পরিস্থিতিতে নদী ভাঙন মোকাবিলার কাজ শুরু হলে অনেক টাইপ প্রতিরোধ সম্ভব বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা। আগামীতে এই ভাঙন অব্যাহত থাকলে দিয়ারা অঞ্চলের অধিকাংশ গ্রাম জলের তলায় তলিয়ে যাবে। এমনকি গঙ্গা ও ফুলার নদী মিশে যাওয়ার সম্ভাবনা প্রবল রয়েছে।

হরষিত সিংহ