বৃষ্টিতে ভেঙে পড়েছে বাড়ি

Hooghly News: দু’দিনের টানা বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল আস্ত দোতলা বাড়ি ! চাঞ্চল্য হুগলির পোলবায়

হুগলি: টানা দু’দিনের বৃষ্টিতে ভেঙে পড়ল একটি পুরনো দোতলা বাড়ি। ঘটনাটি ঘটেছে পোলবার শুনকো গ্রামে। রবিবার রাত থেকেই ঝড়বৃষ্টির দাপটে নড়বড়ে হয়ে পড়েছিল বাড়িটি। সোমবার সকালে হুড়মুড়িয়ে ভাঙে বাড়ির দু’তলার এক বড় অংশ। বাড়ি ভাঙার আশঙ্কায় আগেই বাড়ির বাসিন্দা বাড়ি ছেড়ে চলে এসেছিলেন অন্যত্র। যার ফলে প্রাণে বাঁচলেও বাঁচেনি বাড়ির অন্যন্য আসবাব পত্র।

আরও পড়ুন- কাল থেকে বন্ধ মদের দোকান, বার! দেশের কোন ৩ শহরে? জেনে নিন!

স্থানীয় সূত্রে খবর, ওই বাড়ির বাসিন্দা হালিমা বিবি বিপদ বুঝে আগেই বাড়ি থেকে কিছুটা দূরে ত্রিপলের তলায় থাকছিলেন। তাই ঘটনায় কেউ আহত না হলেও পুরনো বাড়ির আরও একটি অংশ বিপজ্জনক হয়ে দাঁড়িয়ে রয়েছে। রাস্তা দিয়ে লোকজনের চলাচল ঝুঁকিপূর্ণ হয়েছে। গ্রামবাসীরা প্রশাসনকে জানিয়েছেন পুরো বিষয়টি।

আরও পড়ুন- টাক মাথাতেও উপচে পড়বে কালো চুল! তেলের বদলে মাখুন বিরিয়ানির এই জিনিস…

গত কয়েকদিন ধরে একটানা বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট চলছিল। এর ফলে পোলবা শুনকো গ্রামে ওই পুরনো দোতলা বাড়ির একাংশ আগের দিনভেঙে পড়ে। এ দিন আবার আর একটি অংশ ভেঙে রাস্তায় পড়ে। এই বিষয়ে এলাকার এক বাসীন্দাসেখ সরাফত মোল্লা জানান, দোতলা বাড়িটির পাশেই তাদের বাড়ি। বাড়িতে ভেঙে পড়ায় তাদের বাড়িতেও কিছুটা ক্ষতি হয়েছে। যে বৃদ্ধা ওই বাড়িতে থাকতেন তিনি আগেই সরে যাওয়ায় প্রাণে বাঁচেন।তবে তার বাড়ির ভিতরে আসবাবপত্র অনেক জিনিস চাপা পড়ে নষ্ট হয়েছে। প্রশাসনকে জানানো হয়েছে কিছু একটা ব্যবস্থা করতে বাড়ির যে অংশ এখনও দাঁড়িয়ে রয়েছে সেটা যে কোন মুহূর্তে ভেঙে পড়তে পারে।

রাহী হালদার