উত্তর প্রদেশে এবার তাণ্ডব চালাচ্ছে বানরের দল

Uttar Pradesh News: নেকড়ে, চিতাবাঘের পর উত্তর প্রদেশে এবার এই হিংস্র পশুর তাণ্ডব, দুই মাসে শিকার ২

পিলভিট: গত কয়েকদিনে ইউপির বিভিন্ন শহরে একাধিক বন্যপ্রাণীর হামলার ঘটনা সামনে এসেছে। পিলিভিটে প্রায় প্রতিদিনই বাঘের আক্রমণের খবর থাকে। এবার এখানে বানরের আতঙ্ক শুরু হয়েছে। গত দুই মাসে পিলিভিটের কারেলি এলাকায় একটি গ্রামে বানরের আক্রমণে দুজনের মৃত্যু হয়েছে বলে খবর।

বাহরাইচে নেকড়ের আক্রমণের ঘটনার জেরে গত এক মাস ধরে খবরের শিরোনামে রয়েছে উত্তরপ্রদেশ। রাজ্যের বিভিন্ন জেলায় হিংস্র বন্যপ্রাণী আক্রমণের ঘটনা বেড়েই চলেছে। কোথাও বাঘ, কোথাও চিতাবাঘ, কোথাও নেকড়ে আবার কোথাও শেয়াল অবিরাম হানা দিচ্ছে। পিলিভীটে এবার বানরের সন্ত্রাসের খবর প্রকাশ্যে। বানরের ভয়ে এবার গ্রামের লোকজন বাইরে বেরোনো বন্ধ করে দিয়েছে বলে খবর৷

আরও পড়ুন : বৃষ্টির পর প্রবল জলস্রোত, বিহারে সেতুর পিলারে ধস, ঘটনায় তীব্র আতঙ্ক

বানরের আক্রমণের  ঘটনাটি ঘটে পিলভিটের কারেলি থানা এলাকার তিলচি গ্রামে। যেখানে হিংস্র বানরের আক্রমণে একটি মেয়ের মৃত্যু হয়েছে। ৮ সেপ্টেম্বর ওই এলাকার বাসিন্দা নাজভীন বারান্দায় কাপড় শুকোতে দিতে গিয়েছিলেন। সেখানেই হঠাৎ একদল বানর তাঁকে আক্রমণ করে। হামলায় মেয়েটি ছাদ থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন।

দুর্ঘটনার সময় মেয়েটি বাড়িতে একাই ছিল বলে জানা গিয়েছে। মেয়েটির চিৎকার শুনে ছুটে আসেন আশপাশের বাড়ির লোকজন৷ দুর্ঘটনার সঙ্গে সঙ্গেই তাঁকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। কিন্তু তাতে বিশেষ বাভ হয়নি৷  হাসপাতালেই মেয়েটির মৃত্যু হয়েছে।

আরও পড়ুন : ব্যস্ত রাস্তায় ‘মৃত’ সেজে রিলস! ভাইরাল হতে গিয়ে যুবকের ঠাঁই হল শ্রীঘরে! উত্তরপ্রদেশের ভিডিও ভাইরাল

এই নিয়ে পিলভিটে গত দুই মাসে দুজনের প্রান হারানোর খবর প্রকাশ্যে৷ আগের ঘটনাটিও বেশদিন আগের নয়৷ সেবারও ভিলেনের ভূমিকায় ছিল হিংস্র বানরের দলই৷ গ্রামের এক মহিলাকে বানরের দল আক্রমণ করেছিল৷ সেই ঘটনায় মেরুদণ্ড ভেঙ্গে  প্রাণ হারিয়েছিলেন ওই আক্রান্ত।