বর্ডার-গাভাসকর ট্রফির আগে হুঙ্কার তারকা স্পিনারের

IND vs AUS: মাইন্ড গেম শুরু, ‘ভারতকে ৫-০ ব্যবধানে হারাব’ হুঙ্কার এই তারকা স্পিনারের

মেলবোর্ন: এখনও হাতে যথেষ্ট সময় রয়েছে। কিন্তু ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের উত্তাপ শুরু হয়ে গিয়েছে এখন থেকেই। বাইশ গজে বল গড়ানোর আগেই মাইন্ড গেম শুরু করে দিল অস্ট্রেলিয়া। নেতৃত্বে তাদের তারকা স্পিনার নাথান লিঁও।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় এক নম্বরে রয়েছে লিঁও৷ ব্যাগি গ্রিনের হয়ে সাদা জার্সিতে ১২৯ ম্যাচে তিনি মোট ৫৩০টি উইকেট নিয়েছেন৷ ২২ নভেম্বর থেকে ভারতের শুরু হতে চলেছে বর্ডার-গাভাসকর ট্রফি৷ ভারত বরাবরই শক্ত গাঁট অজিদের কাছে৷ তবে অস্ট্রেলিয়ার তারকা স্পিনার মনে করছেন, বহু প্রতীক্ষার পর এবার ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতবে অস্ট্রেলিয়া৷ শুধু তাই নয়, সিরিজ না কি হোয়াইট ওয়াশ করে জিতবেন তাঁরা৷

আরও পড়ুন : বিশ্বের সেরা বোলার কে? লারা বলে দিলেন নাম! ‘এই’ বোলারকে সবাই ভয় পায়!

দিবাস্বপ্ন না অন্য কিছু! লিঁও-এর এই কথা প্রকাশ্যে আসতেই চর্চা শুরু হয়েছে৷ তারকা স্পিনার বলছিলেন, “দশ বছর আগে শেষবার বর্ডার-গাভাসকর ট্রফি জিতেছি আমরা। আমি ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের পারফরম্যান্স দেখেছি৷ খেয়াল করেছি ওরা কী কী করেছে৷ তবে জমজমাট টেস্ট সিরিজটা উপভোগ করেছি৷” শেষ নয়৷ লিঁও জানিয়েছেন, তিনি দীর্ঘদিন ধরেই বর্ডার-গাভাসকর ট্রফি জিততে চাইছেন৷ অস্ট্রেলিয়া ক্রিকেট টিম এই মহূর্তে যে ছন্দে রয়েছে, তাতে এবারই তাঁর সেই স্বপ্ন সফল হয়ে যেতে পারে৷ সিরিজের ফলাফল কী হতে পারে? রাখঢাক না করে অজি স্পিনারের স্পষ্ট জবাব, “এবার অস্ট্রেলিয়া ৫-০ ব্যবধানে সিরিজ জিতবে৷”

ভারতের বিরুদ্ধে মোট ২৭টি টেস্ট খেলেছেন লিঁও৷ ঝুলিতে রয়েছে ১২১টি উইকেট৷ সিরিজের এখনও অনেক দেরি থাকলেও ভারতীয় টিম নিয়ে তিনি যে হোমওয়ার্ক সেরে রাখছেন সেটা লিঁও-এর কথাতেই পরিষ্কার৷ বলছিলেন, “বর্ডার-গাভাসকর ট্রফিতে দুটো সেরা দলের দুরন্ত লড়াই-এর সাক্ষী থাকবে ক্রিকেটবিশ্ব৷ ভারতীয় দলে বিরাট কোহলির মতো ক্রিকেটার রয়েছে৷ বাংলাদেশের বিরুদ্ধে শুনলাম ঋষভ পন্থকেও ফেরানো হচ্ছে৷ এগুলো ওদের জন্য ভালো খবর৷”

আরও পড়ুন : ৫ বড় রেকর্ডের হাতছানি! অশ্বিনের ‘টার্গেট’ বাংলাদেশি ব্যাটাররা

তবে ভারতের বিরুদ্ধে জিততে গেলে শুধু বোলারদের উপর নির্ভর করে থাকলে হবে না৷ এটাও মানছেন লিঁও৷ বলছিলেন, “আমাদের ব্যাটসম্যানদের বেশি করে দায়িত্ব নিতে হবে৷ ছোট রানগুলো ১৮০ বা ২০০-তে পরিণত করতে হবে৷” সত্যিই তাই, বোর্ডে বড় রান না থাকলে লড়াই-এর সুযোগটা পাবেন কী করে অস্ট্রেলিয়ার বোলাররা?