বসিরহাটে পিটিয়ে খুন যুবককে

North 24 Parganas News: ভয়াবহ ঘটনা বসিরহাটে, গ্যারেজের ভাড়া না দেওয়ায় যুবককে পিটিয়ে খুন

বসিরহাট: গ্যারেজের পাওনা টাকা দিতে না পারায় যুবককে পিটিয়ে খুন করা হয়েছে। ঘটনাটি ঘটেছে, উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার মাটিয়া থানার শ্রীনগর মাটিয়া গ্রাম পঞ্চায়েতের কূলতলা এলাকায়।

চলতি মাসের ১৭ ই সেপ্টেম্বর মঙ্গলবার, বিশ্বজিৎ মুন্ডা সহ-তিন সহকর্মী যাঁরা কলকাতায় শ্রমিকের কাজ করেন, রাত্রিবেলা শিয়ালদা ও হাসনাবাদ ডাউন লোকাল ধরে মালতীপুর স্টেশনে ফেরেন৷ সেখান থেকে বাড়ি যাওয়ার পথে প্রত্যেকদিনের মত সাইকেল গ্যারেজে সাইকেল রাখেন তিন বন্ধু।

আরও পড়ুন: এবার চন্দ্রযান ৪, চাঁদের মাটি থেকে নমুনা নিয়ে ফিরে আসবে পৃথিবীতে, বরাদ্দ ২,১০৪ কোটি টাকা

সেই সাইকেল নিতে গেলে গ্যারেজ মালিক পাওনা টাকা দাবী করেন এই নিয়ে বিশ্বজিৎ মুন্ডা-সহ তিন শ্রমিককে গ্যারেজ মালিক বাবু মন্ডল-সহ তাঁর লোকজন বেধড়ক মারধর করে বলে অভিযোগ। সেই সময় দু’জন শ্রমিক পালিয়ে গেলেও বছর ২৯-এর বিশ্বজিৎ মুন্ডা পালাতে পারেননি। মারধর করে তাঁকে পাশে বিদ্যাধরী খালে ফেলে দেয়।

আরও পড়ুন: রাস্তায় চলছে নৌকা, আরও সংকটজনক ঘাটালের বন্যা পরিস্থিতি, জলের তলায় দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চল

যুবকের পরিবার মাটিয়া থানায় নিখোঁজের ডাইরি করেন। ৩৬ ঘন্টা পর তাঁর মৃতদেহ মৎস্যজীবীর জালে ওঠে৷ এই নিয়ে চাঞ্চল্য ছড়ায় আদিবাসী পাড়ায়। মৃতের স্ত্রী পায়েল মুন্ডা অভিযোগ করেন, মাত্র একশো টাকার জন্য বচসা শুরু হয়৷ তারপর মারধর শুরু করে৷ শেষে খুন করে পাশে নদীতে ফেলে দিয়েছে।

বাবু মন্ডল-সহ বেশ কয়েকজনের বিরুদ্ধে মাটিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মৃতের স্ত্রী। নদী থেকে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বসিরহাট স্বাস্থ্য জেলার পুলিশ মর্গে পাঠিয়েছে মাটিয়া থানার পুলিশ।

মৃতের পরিবারের অভিযোগ পরিকল্পনা করে খুন করা হয়েছে বিশ্বজিৎকে স্বামীর দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছেন তাঁর স্ত্রী। পুলিশ ইতিমধ্যেই এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছেন৷

ধৃতদের আজ বসিরহাট মহকুমা আদালতে তোলা হবে। এর পিছনে অন্য কোন কারণ আছে কি না সেটাও তদন্তকারীরা খতিয়ে দেখছেন। শুধু পাওনা টাকা চাওয়া নিয়ে গন্ডগোল না পুরনো শত্রুতার জের? সবটায় তদন্ত শুরু করেছে মাটিয়া থানার পুলিশ।
জুলফিকার মোল্লা