এভাবেই ইজরায়েলের হানায় তছনছ হয়ে গিয়েছে বেইরুট। Picture Courtesy- Reuters

Israel war: ইজরায়েলের মিসাইল হানায় ধ্বস্ত বেইরুট, মৃত ৩১, লাফিয়ে লাফিয়ে বাড়ছে নিহতের সংখ্যা

বেইরুট: লেবাননে ইজরায়েলি হানায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। শনিবারেও, লেবাননের রাজধানী বেইরুটে একাধিক মিসাইল ছুড়েছে ইজরায়েল। এই ঘটনায় এখনও পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে লেবাননের স্বাস্থ্যমন্ত্রক। মৃতদের মধ্যে সাত মহিলা-সহ তিন শিশু ও রয়েছে।

লেবাননের স্থানীয় বাসিন্দা ফিরাস আবিদ সংবাদসংস্থাকে জানিয়েছেন, এখনও পর্যন্ত ৬৮ আহতদের মধ্যে হাসপাতালে রয়েছেন ১৫ জন। এই আক্রমণকেই ২০০৬ সালের ইজরায়েল-হিজবুল্লাহ যুদ্ধের পর সবথেকে ভয়ঙ্কর বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: ‘লক্ষ্য ভিত্তিক আক্রমণ’ ইজরায়েলের, মিসাইল হানায় হিজবুল্লার শীর্ষ নেতা-সহ মৃত আট

ইতিমধ্যেই হিজবুল্লাহের রাডওয়ান ফোর্সের কম্যান্ডার ইব্রাহিম আকিল মারা গিয়েছেন। একটি বাড়ির বেসমেন্টে গোপন মিটিংয়ে বসেছিলেন আকিল। সেই সময়েই সেখানে আক্রমণ চালায় ইজরায়েল। গুঁড়িয়ে দেওয়া হয় গোটা বাড়ি। এই ঘটনায় তিন সিরিয়ার নাগরিকও নিহত হয়েছেন।

গত শুক্রবার, ইজরায়েল জানিয়েছিল তাঁদের হামলায় মোট ১১জন হিজবুল্লাহ সদস্য মারা গিয়েছেন। ইতিমধ্যেই শুক্রবার থেকে টানা আক্রমণ চালাচ্ছে ইজরায়েল। আশ্চর্যজনক ভাবে ইজরায়েল বেইরুটের ব্যস্ততম এলাকাগুলিতে একের পর এক আক্রমণ চালায়।
হিজবুল্লাহর তরফ থেকে ধ্বংসবিধ্বস্ত এলাকার ছবি তুলে ধরা হয়েছে। কী ভাবে ইজরায়েলের হানায় বিভিন্ন জায়াগায় এখনও ধ্বংসস্তুপ হয়ে রয়েছে তা এই চিত্রে তুলে ধরা হয়।

আরও পড়ুন: লেবাননে পেজার বিস্ফোরণের পিছনে কেরলের যুবক? কে এই রিনসন জোস, চিনে নিন

হিজবুল্লাহের পক্ষ থেকে ইজরায়েলে বোমাবর্ষণের প্রেক্ষিতেই গত শুক্রবার থেকে টানা হামলা শুরু করে ইজরায়েল। আর এরপর থেকেই মৃত এবং জখমের সংখ্যা পাল্লা দিয়ে বেড়েছে গোটা বেইরুটে।
লেবাননের স্বাস্থ্যমন্ত্রকের তরফ থেকে জানানো হয়েছে, প্রতিটা হাসপাতালেই মানুষ উপচে পড়ছে।