ভাইরাল ভিডিও-য় ভারতীয় রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন যাত্রী

Train Viral Video: যাত্রীর থেকে তো আরশোলা বেশি ! ভাইরাল ভিডিও-য় ভারতীয় রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন যাত্রী

Report: Vinesh Yadav

রায়সেন, মধ্য প্রদেশ: রেলযাত্রা যেন যাতনা হয়ে উঠছে দিনে দিনে। আর ট্রেনের খাবারের মানের কথা আলাদা করে বলার মতো নয়। বহুবার ট্রেনের খাবারের গুণগত মান নিয়ে বিতর্ক হয়েছে। শুধু তা-ই নয়, অনেক সময় তো ট্রেনে পরিবেশন করা খাবারে অদ্ভুত জিনিস মিশে থাকতেও দেখা যায়। যার ফলে ট্রেনের পরিচ্ছন্নতা নিয়েও প্রশ্ন ওঠে।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। যা দেখে থ হয়ে গিয়েছেন নেটিজেনরা। আসলে ভিডিওটি নিজের মোবাইলে রেকর্ড করেছেন ট্রেনের এক যাত্রীই। ঘটনাটি ঘটেছে অমরকণ্টক এক্সপ্রেসে। আসলে ভিডিও-য় দেখে গিয়েছে, ওই ট্রেনের সিটের আশপাশে দিব্যি হেঁটেচলে বেড়াচ্ছে বেশ কয়েকটি আরশোলা। যা দেখে ট্রেনে ভ্রমণকারী যাত্রীদের অবস্থা শোচনীয় ছিল।

আরও পড়ুন– বিমানবন্দরে ঢুকেছিল ৪৭ জন জঙ্গি, আরোহীদের পণবন্দি বানিয়ে এয়ার ইন্ডিয়ার বিমান অপহরণ, আতঙ্কের প্রহর গুনছিলেন সকলে! তারপর…

যিনি ভিডিওটি করেছেন, তাঁকে বলতে শোনা যায় যে, এটা অমরকণ্টক এক্সপ্রেস। একবার দেখুন এখানে কত আরশোলা ঘুরে বেড়াচ্ছে। মনে হচ্ছে, যাত্রীর তুলনায় আরশোলার সংখ্যাই বেশি। তাহলে ট্রেনে কী করে মানুষ যাতায়াত করবেন। রেলওয়ে তো এখন বন্দে ভারত ট্রেনগুলি চালানোর বিষয়েই বেশি মনোযোগী। সাধারণ ট্রেনগুলির উপর তো তাদের নজরই নেই। এর পাশাপাশি ট্রেনের পরিচ্ছন্নতার ব্যবস্থা নিয়েও একাধিক প্রশ্ন তুলেছেন ওই যাত্রী। আর ভিডিওটিও আপাতত হু-হু করে ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন- বিয়ের কার্ডে এ কী লেখা! চমকে গেলেন আমন্ত্রিত অতিথিরাও; যদিও সমাধান বার করে দিয়েছেন আমন্ত্রণকারীরাই

এটা তো গেল একটা ঘটনা। এমন ধরনের ঘটনা প্রায় প্রতিদিনই ঘটে চলেছে। সম্প্রতি মধ্যপ্রদেশের জবলপুরের আরও একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। তাতে দেখা যাচ্ছে, ম্যাগি ন্যুডলসের প্যাকেটের ভিতর কিলবিল করছে পোকা। যিনি সেটি কিনেছেন, তিনি তো এই দৃশ্য দেখে হতবাক হয়ে গিয়েছেন। ওই ব্যক্তি বলেন, একটি দোকান থেকে ম্যাগি ন্যুডলসের প্যাকেট কিনেছিলেন তিনি। প্যাকেজিংয়ের ডেট লেখা ছিল ২০২৪। আর এক্সপায়ারি ডেটের জায়গায় লেখা ছিল ২০২৫ সাল। কিন্তু প্যাকেটটি ছিঁড়ে ন্যুডলস জলে দিতেই দেখেন প্যাকেটের ভিতর কিলবিল করছে পোকা। আর এই ঘটনা ঘটার পরেই তিনি সঙ্গে সঙ্গে কনজিউমার ফোরামের দ্বারস্থ হন।

সেই জবলপুরেই এহেন আরও একটি ঘটনা প্রকাশ্যে এসেছে। পোহা বা চিঁড়ের প্যাকেটেও দেখা মিলেছে পোকার। আসলে এক ব্যক্তি একটি মুদিখানার দোকান থেকে চিঁড়ের প্যাকেট কিনেছিলেন। কিন্তু ব্রেকফাস্টে পোহা বানানোর জন্য প্যাকেটটি খুলতেই রীতিমতো চোখ কপালে ওঠে তাঁর। ভাল করে দেখে বুঝতে পারেন যে, চিঁড়ের ভিতরে নড়াচড়া করছে পোকা।