কী বলল সুপ্রিম কোর্ট?

Upper Primary recruitment: উচ্চ প্রাথমিকে নিয়োগে হস্তক্ষেপ করল না সুপ্রিম কোর্ট! পুজোর আগেই ১৪,০৫২ পদে নিয়োগে সুখবর?

নয়াদিল্লি: কাটল উচ্চ প্রাথমিকে নিয়োগে জটিলতা। উচ্চ প্রাথমিকে নিয়োগে হস্তক্ষেপ করল না সুপ্রিম কোর্ট। মোট ১৪০৫২টি শূন্যপদে নিয়োগের জন্য মামলা চলছিল, সেই মামলাতেই এবার কেটে গেল জট।

মঙ্গলবার দেশের প্রধান বিচারপতির বেঞ্চে সওয়াল জবাবে আইজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেন, “যেখানে দেখা গিয়েছে অধিকাংশ নিয়োগ প্রক্রিয়াই বন্ধ থেকেছে হাই কোর্টের নির্দেশে। সেখানে প্রায় এক যুগ পর  কলকাতা হাই কোর্ট নিয়োগ প্রক্রিয়ায় নিয়োগ করতে নির্দেশ দিয়েছে”।

আরও পড়ুন: হাতে মাত্র একঘণ্টা! কলকাতা-সহ সাত জেলায় আসছে বৃষ্টি, বজ্রপাতে কাঁপবে এলাকা

কিছু চাকরিপ্রার্থী দাবি করেছিলেন তাঁদের মার্কস থাকা সত্বেও ইন্টারভিউতে ডাকা হয়নি। তাঁদের আবেদন এদিন খারিজ করল সুপ্রিম কোর্ট। অর্থাৎ এবার উচ্চ প্রাথমিকে নিয়োগে আর তেমন বাধা থাকল না। চাকরি হতে পারে ১৪০৫২টি শূন্যপদে।

আরও পড়ুন: ৫৮ জন পুরুষের সঙ্গে যৌন সম্পর্ক এবং ঘুষ নেওয়ার অভিযোগ! বড় সাজা হল চিনের আমলার

এর আগে হাই কোর্ট উচ্চ প্রাথমিকে নিয়োগের নির্দেশ দিয়েছিল। কিন্তু সেই নির্দেশ চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে মামলা হয়। সেই মামলায় উচ্চ প্রাথমিক নিয়োগে হস্তক্ষেপ করল না সুপ্রিম কোর্ট। নতুন মেধাতালিকা প্রকাশে বাধা নেই এসএসসি’র। বুধবারই উচ্চ প্রাথমিকে মেধাতালিকা প্রকাশ করবে এসএসসি। পুজোর আগেই কাটতে পারে দীর্ঘ প্রতিক্ষিত উচ্চ প্রাথমিক নিয়োগ মামলার জট।