সাংবাদিক বৈঠকে জঙ্গিপুর পুলিশ সুপার আনন্দ রায় 

Money scam: পুলিশের শীর্ষ কর্তার নামে ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট! টাকা হাতানোর অভিযোগে গ্রেফতার ৩

মুর্শিদাবাদ: ডিএসপি পদমর্যাদার পুলিশ আধিকারিকের নামে সোশ‍্যাল মিডিয়ায় ভুয়ো অ‍্যাকাউন্ট খুলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেফতার তিন যুবক। মুর্শিদাবাদের জঙ্গিপুরের এই ঘটনায় ওই তিন অভিযুক্তকে গ্রেফতার করে সাইবার ক্রাইম থানার আধিকারিকরা। তিন যুবক ওড়িশার বাসিন্দা।

ওই যুবকদেরকে ওড়িশার ময়ূরভঞ্জ জেলার একটি গোপন ডেরা থেকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় জানান, “জঙ্গিপুর পুলিশ জেলার এক শীর্ষ কর্তার নামে ফেসবুকে একটি ভুয়ো অ্যাকাউন্ট খোলা হয়। এরপর জালিয়াতি করে দু’দফাতে মোট ৪০ হাজার টাকা আত্মসাৎ করে নেন কয়েকজন ব্যক্তি।”

আরও পড়ুন: গুণের ভাণ্ডার, রোজ খাচ্ছেন দই? সাবধান, কাদের খাওয়া একেবারে বারণ? শরীরের দফারফা হওয়ার আগেই জানুন

সূত্রের খবর, ওই ভুয়ো অ্যাকাউন্ট থেকে পুলিশ আধিকারিকের পরিচিতদের কাছে ম্যাসেজ পাঠিয়ে বলা হয়েছিল তিনি বদলি হয়ে অন্যত্র চলে যাচ্ছেন। যাওয়ার আগে নিজের বাড়ির দামি আসবাবপত্র বিক্রি করে দিয়ে যেতে চান। ‘পুলিশকর্তার’ ব্যবহৃত দামি আসবাবপত্র খুব কম দামে কেনার সুযোগ পেয়ে এক ব্যক্তি টাকা পাঠিয়েছিলেন বলে জানা গেছে। সূত্রের খবর ‘অনলাইনে’ ওই ব্যক্তিকে ‘পুলিশকর্তার’ বাড়ির আসবাবপত্রের কিছু ছবিও দেখানো হয়েছিল। কিন্তু পরে আর তা কিছুই মেলেনি।

পুলিশ সুপার এও বলেন, “ঘটনার কথা জানার পরই জঙ্গিপুর পুলিশ জেলার সাইবার ক্রাইম টিম তদন্ত শুরু করে এবং বেশ কিছুদিন পর আমরা জানতে পারি, ওড়িশার কয়েকজন ব্যক্তি এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে। গত এক বছরে বেশ কয়েকবার ওড়িশাতে ‘রেড’ করা হলেও অভিযুক্তদের ধরা যায়নি। গত ২০ সেপ্টেম্বর গোপন সূত্রে খবর পেয়ে ওড়িশার ময়ূরভঞ্জ জেলা থেকে ৩ জন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। আজ তাদের জঙ্গিপুর আদালতে তোলা হলে চার দিনের পুলিশ হেফাজত মঞ্জুর করেছে আদালত।”

আরও পড়ুন: পুজোর আগেই পৌঁছে যাবে বাড়ি বাড়ি! অভিষেকের বিরাট ঘোষণা! নেতাদের বড় নির্দেশ…

পুলিশ সুপার আনন্দ রায়ও বলেন, “ধৃত ব্যক্তিদের কাছ থেকে পাঁচটি মোবাইল ফোনের সিম কার্ড এবং যে ফোনটি ব্যবহার করে এই ভুয়ো অ্যাকাউন্ট খোলা হয়েছিল তা উদ্ধার করা হয়েছে। এই চক্রের সঙ্গে আর কারা জড়িয়ে রয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে।”

কৌশিক অধিকারী