ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল 

South 24 Parganas News: উঠেছে চিকিৎসকদের কর্মবিরতি, তারপরেও ডায়মন্ড হারবার হাসপাতালে কমছে রোগীর সংখ্যা!

ডায়মন্ড হারবার: গত দেড় মাসে, ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আউটডোরে বেনজির ভাবে রোগীর সংখ্যা কমেছে। প্রায় ২০ শতাংশ রোগী কমে গিয়েছে এই হাসপাতালে। জুনিয়র ডাক্তারদের প্রায় দেড় মাস ধরে চলা কর্মবিরতি উঠে গিয়েছে। সেই সময়ের মধ্যে ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালে হাসপাতালের পরিষেবা কোন জায়গায় গিয়েছে, তা পর্যালোচনা করতে গিয়ে উদ্বেগজনক তথ্য উঠে এসেছে । বহির্বিভাগে অন্তত ২০ শতাংশ রোগী কমেছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: অতি বর্ষণ- আরজি করের জোড়া ফলায় শুনশান হাওড়ার মঙ্গলা হাট

অস্ত্রোপচার থেকে শুরু করে ডেলিভারি ও অন্যান্য পরিষেবাও বেশ খানিকটা কমে গিয়েছে। সূত্রের খবর এই হাসপাতালের আউটডোরে রোজ গড়ে আড়াই থেকে তিন হাজার রোগী আসেন।

আরও পড়ুন: রাতের অন্ধকারে ঘুরছে ওরা কারা! পুলিশ ধরতেই যা সামনে এল, শিউরে উঠল গোটা এলাকা

কিন্তু আরজি কর ঘটনার প্রতিবাদ শুরু হওয়ার পর থেকে ধীরে ধীরে রোগীর সংখ্যা কমতে শুরু করে । প্রথমে অনেক রোগী এসে ফিরে যান। ফলে, পরের দিকে আর তারা ওই হাসপাতালে আসেননি। অনেকেই বেসরকারি হাসপাতালে চলে যান। এ নিয়ে ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল উৎপল দাঁ বলেন, “কর্মবিরতির প্রথম দিকে রোগীর সংখ্যা অনেকটাই কমে গিয়েছিল। পরে কিছুটা বাড়লেও সার্বিকভাবে দেড় মাসে প্রায় কুড়ি শতাংশ কমেছে। আবারও নতুন করে পরিষেবা পুরোদমে শুরু হয়েছে। আশা করা যাচ্ছে আবারও রোগীরা আসতে শুরু করবেন এখানে।”

নবাব মল্লিক