রাজ্যে পঞ্চম রাহুল দেব ঘোষ 

Upper Primary Merit List 2024: ইচ্ছে থাকলে সব হয়! প্রমাণ করলেন রাহুল! উচ্চ প্রাথমিকের মেধাতালিকা প্রকাশ হতেই কান্দিতে উৎসব

মুর্শিদাবাদ: মনের ইচ্ছে শক্তি আর জেদ। ফলে দীর্ঘদিন ধরে অপেক্ষা করার পর অবশেষে এল সাফল্য। উচ্চ প্রাথমিকের মেধাতালিকা প্রকাশ হতেই খুশি মুর্শিদাবাদ জেলার কান্দি শহরের বাসিন্দা রাহুল দেব ঘোষ।

রাজ্যে উচ্চ প্রাথমিকের ইতিহাস বিভাগে পঞ্চম হয়েছেন। ফলে এই খবর আসতেই খুশি সকলে। কান্দি শহরের নতুন পাড়াতে বসবাস রাহুলের।বাড়িতে মা ও স্ত্রী রয়েছেন। একটি দুর্ঘটনায় তিনি আহত হন। বর্তমানে শারীরিক ভাবে অসুস্থ, তবুও হার মেনে যাননি। ২০১৫ সালের উচ্চ প্রাথমিকের পরীক্ষা হয়। পরে ২০১৬ সালে ফলাফল প্রকাশ হয়।

আরও পড়ুন: পুজোর আগে সরকারি চাকরির বড় সুযোগ, খুঁটিনাটি দেখে আজই আবেদন করুন

তবে দীর্ঘদিন দিন ধরে আইনি জটিলতা থাকার ফলে তৃতীয়বার এই মেধা তালিকা প্রকাশ করেছে SSC। আর উচ্চ প্রাথমিকের ফলাফলের মেধা তালিকা প্রকাশ হতেই দেখা গিয়েছে পঞ্চম স্থান অধিকার করেছেন। বর্তমানে কান্দি কুমার বিমল চন্দ্র পৌর প্রাথমিক বিদ্যালয় সেখানে শিক্ষকতা করেন রাহুল দেব ঘোষ। তাঁর নেশা গিটার বাজিয়ে গান করা আর ছাত্র ছাত্রীদের ঠিক মতো পঠন পাঠন দেওয়া।

আরও পড়ুন: কেন্দ্রীয় বিদ্যালয়ে পড়াশোনা করতে খরচ কত? সন্তানকে KVS-এ ভর্তির আগে কীভাবে আবেদন করবেন জানুন

এই খুশির খবর প্রকাশ হতেই কান্দি বিধায়ক অপূর্ব সরকার ও কান্দি পৌরসভার চেয়ারম্যান জয়দেব ঘটক রাহুল দেব ঘোষকে গিয়ে সম্বর্ধনা জানান। পুষ্প স্তবক উত্তরীও পড়িয়ে সম্বর্ধনা জানানো হয়। পাশাপাশি, উপস্থিত ছিলেন স্কুলের অন্যান্য শিক্ষক ও শিক্ষিকারাও। স্কুলের প্রধান শিক্ষক তাঁর কথায়, ‘আমরাও খুব খুশি। আমাদের মফঃস্বল থেকে একজন মেধাবী শিক্ষক সে রাজ্যে পঞ্চম স্থান অধিকার করেছেন। এটা আমাদের গর্বের।’

কৌশিক অধিকারী